সকল মেনু

নেত্রকোনায় নৃত্যের নবগাহন

পাপ্পু মজুমদার, নেত্রকোনা প্রতিনিধি: ‘নৃত্যে তোমার মুক্তির রূপ, নৃত্যে তোমার মায়া, বিশ্বতনুতে অণুতে অণুতে কাঁপে নৃত্যের ছায়া’ মুখরিত এ স্লোগানে নৃত্যের এক মহা-উৎসব হয়ে গেল নেত্রকোনায় । মঙ্গলবার সন্ধ্যারাত থেকে পৌরশহরের মোক্তারপাড়াস্থ পুরাতন কালেক্টরেট ভবন মাঠে অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় মধ্যরাতে। অনুষ্ঠানের প্রারম্ভেই শোকের মাস হওয়ায় আগস্টে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য বিভাগের পরিচালক দীপা খন্দকার। নৃত্য উৎসবে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে উপ-মন্ত্রী আরিফ খান জয় এমপি। নেত্রকোনায় বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা শাখার অভিষেক উপলক্ষ্যে একই সংস্থার উদ্যোগে প্রাণ ব্রেক চকলেট কোটেড ওয়াটার সহযোগিতায় আসে। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা নেত্রকোনা শাখার সভাপতি নিগার সাইফ মুক্তার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-মন্ত্রী আরিফ খার জয় এমপির সহধর্মীনি সোনিয়া আরিফ সুমা, জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদার, পুলিশ সুপার জাকির হোসেন খান, নেত্রকোনা জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি মোস্তাফিুর রহমান খান।

অনুষ্ঠান পরিচালনা করেন উদীচী শিল্পী গোষ্ঠী নেত্রকোনা শাখার সাধারন সম্পাদক নীলম বিশ্বাস রাতুল।

এ উৎসবে দুইশত নৃত্যশিল্পীর অংশগ্রহণে শিল্পীরা একে একে, ঘেটু নৃত্য, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক, লোক, পাহাড়ি, রুপালী পর্দার গান, পুতুল নাচ মহুয়া পালা, ধামাইল নৃত্যে নিস্পলক মুখরিত করে রাখে উৎসব প্রাঙ্গন ।

অনুষ্ঠানের প্রারম্ভেই নৃত্যে প্রশিক্ষক ও শিল্পী এস এম মিজানুরকে গুণিজন হিসেবে সংবর্ধিত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top