সকল মেনু

কড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত

  এসএস মিঠু , জয়পুরহাট : মঙ্গলবার ভোর রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কড়িয়া সীমান্তের তাজপুর এলাকায় রাজু (২৪)নামে এক বাংলাদেশী  গরু ব্যবসায়ী কে  গুলি করে হত্যা করেছে বিএসএফ । পরে বিএসএফ সদস্যরা ঘটনাস্থল  থেকে তার লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে গেছে। নিহত ওই গরু  ব্যবসায়ী জেলার পাঁচবিবি উপজেলার নন্দাইল গ্রামের শহিদুল ইসলামের ছেলে।এ ব্যাপারে পতাকা বৈঠকে লাশ ফেরত দিতে সম্মত হয়েছে বিএসএফ।

জয়পুরহাটের ৩বর্ডার গার্ড ব্যাটালিয়ান-বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল মো: আব্দুর রাজ্জাক তরফদার জানান, মঙ্গলবার আনুমানিক ভোর রাত ৪টার দিকে  পাঁচবিবি’র কড়িয়া সীমান্তের ২৭৮নম্বর মেইন পিলারের এর ৫৮নম্বর সাব পিলার সংলগ্ন তাজপুর এলাকায় গরু আনতে গেলে ভারত সীমান্তের অন্তত: ২০০ গজ অভ্যন্তরে ভারতের মথুরাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করলে গরু ব্যবসায়ী রাজু গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। বিএসএফ সদস্যরা তার লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে যায়।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে লাশ ফেরত চাইলে আজ (মঙ্গলবার) সকালে ওই সীমান্তে বিজিবিÑবিএসএফের মধ্যে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে অনুষ্ঠিত এক ঘন্টার পতাকা বৈঠকে ময়না তদন্ত শেষ করে কোম্পানী কমান্ডারের মাধ্যমে মঙ্গলবার বিকেলের মধ্যে  লাশ ফেরত দিতে সম্মত হয়েছে বিএসএফ।বৈঠকে বিজিবির পক্ষে ৩বর্ডার গার্ড ব্যাটালিয়ানের অধিনায়ক লে.কর্নেল মো: আব্দুর রাজ্জাক তরফদার ও ভারতের পক্ষে বিএসএফের মথুরাপুর ব্যাটালিয়ানের অধিনায়ক কমান্ড্যান্ট এসকে শ্রীভাট্রান প্রতিনিধিত্ব করেন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top