সকল মেনু

গাজায় স্কুলে হামলার নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব

 ডেস্ক রিপোর্ট : গাজায় আবারও স্কুলে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ হামলাকে আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন অভিহিত করে এর নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। রোববার জাতিসংঘ পরিচালিত রাফাহ প্রিপারেটরি বয়েজ স্কুলে চালানো হামলায় ১০ জন নিহত হয়। অব্যাহত ইসরায়েলি হামলা থেকে বাঁচতে স্কুলটিতে অসংখ্য ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জেন সাকি জানিয়েছেন, স্কুলে এ ধরনের লজ্জাজনক হামলায় যুক্তরাষ্ট্র হতভম্ব। তবে স্কুলে হামলার অভিযোগ অস্বীকার করেছে তেলআবিব। ইসরায়েলের মুখপাত্র মার্ক রেগেভ বলেছেন, ওই স্কুলে হামলা চালানো হয়নি। স্কুলটির আশেপাশে সংঘর্ষ হয়েছে।

রোববার সব মিলিয়ে ৩০ ফিলিস্তিনি নিহত হয়।

এদিকে, সোমবার সাত ঘণ্টার মানবিক অস্ত্রবিরতি ঘোষণা করেছে ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল যুয়াভ মরডেকি জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ১০টা থেকে এ অস্ত্রবিরতির সময় নির্ধারণ করা হয়েছে। পূর্ব রাফাহ এলাকা ছাড়া পুরো গাজা উপত্যকায় এটি কার্যকর হবে।

অন্যদিকে, আজ ভোরে ইসরায়েলি গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় ১০ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন গাজার জরুরি সেবা বিভাগের মুখপাত্র আশরাফ আল কুদরা। এর মধ্যে জাবালিয়ায় পাঁচজন, জিতুন ও শেখ রাদওয়ানে তিনজন এবং নুসিরাত ও রাফায় দুজন নিহত হয়েছে।

তথ্যসূত্র : বিবিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top