সকল মেনু

দিনাজপুরে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে-হুইপ ইকবালুর রহিম

 দিনাজপুর প্রতিনিধি : সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের আধুনিক, বিজ্ঞানসম্মত এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে।
তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, নিরক্ষরমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে এবং বাংলাদেশকে একটি শিক্ষিত জাতিতে পরিণত করতে শিক্ষার্থীদের আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি রোববার দুপুরে ২০১৪ সালের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় দিনাজপুরের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। হুইপ ইকবালুর রহিমের উদ্যোগে দিনাজপুরে টানা ষষ্ঠবারের মতো ধারাবাহিকতায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এই সংবর্ধনা দেওয়া হয়। হুইপ ইকবালুর রহিম বলেন, বিশ্বায়নের এই যুগে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষা ব্যবস্থা চালু করতে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করেছে। এই শিক্ষানীতির লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষার্থী হিসেবে গড়ে তোলা। হুইপ ইকবালুর রহিম শিক্ষার্থীদের নিজেদের যোগ্য মানুষ প্রতিষ্ঠিত করে দেশ ও জাতির এবং এ দেশের আপামর জনতার কল্যাণে কাজ করার আহ্বান জানান। দিনাজপুর জেলা স্কুল প্রাঙ্গণে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আলাউদ্দিন মিয়া ও পুলিশ সুপার রুহুল আমীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন: কলেজিয়েট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুল ইসলাম, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চন্দ্রশেখর ভট্টাচার্য, সেন্টফিলিপ্স হাই স্কুলের প্রধান শিক্ষক নির্মল ফ্রান্সিস গমেজ।

অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন : সুব্রত মজুমদার ডলার ও শাহনাজ বেগম শিউলি, কৃতী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দিনাজপুর জিলা স্কুলের হাসিফ আরমান, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিয়াংকা বর্মন, নুরজাহান আলিয়া মাদ্রাসার ওবায়দুল্লাহ মানজির ও শহীদ জমিরউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের তিথি রায়।

অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম মোট ১ হাজার ২৭ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট, সার্টিফিকেট ও গাছের চারা উপহার দেন। এতে কৃতী শিক্ষার্থীরা ছাড়াও অভিভাবক, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top