সকল মেনু

১০ বছর পর রাবি ছাত্রদলের নতুন কমিটি

 নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: দীর্ঘ প্রায় ১০ বছর পর ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার  আংশিক কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল।  বৃহস্পতিবার রাতে ইমতিয়াজ আহমেদকে সভাপতি ও কামরুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছয় সদস্যের এ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্রীয় ছাত্রদলের দফতর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে ২০০৫ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল আহ্বায়ক কমিটির মাধ্যমে দলীয় কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। ছাত্রদলের বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি আবদুল কাদের ভুইয়া ও সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ এ কমিটি অনুমোদন করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দকে আগামী এক মাসের মধ্যে ৮১ সদস্য বিশিষ্ট কমিটির পূর্ণাঙ্গ তালিকা এবং সম্মেলনের মাধ্যমে অধীনস্থ সব সাংগঠনিক ইউনিটের কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন করে কেন্দ্রীয় সংসদের কাছে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হলো। ছয় সদস্যের আংশিক কমিটির অন্যরা হলেন, সিনিয়র সহসভাপতি আহসানুজ্জামান অলিন, সহসভাপতি ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ মামুন ও সিনিয়র যুগ্মসম্পাদক সুলতান আহমেদ। রাবি ছাত্রদল সূত্র জানায়, ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছিল ২০০২ সালে। ওই কমিটিতে মতিউর রহমানকে সভাপতি ও আসলামুদ্দৌলাকে সাধারণ সম্পাদক করা হয়। ২০০৪ সালের নভেম্বর মাসে মেয়াদ শেষ হয় ওই কমিটির। পরবর্তীতে ২০০৫ সালের এপ্রিলে নূরুজ্জামান সরকারকে আহ্বায়ক করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই আহ্বায়ক কমিটিকে ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার জন্য বলা হয়। কিন্তু ওই কমিটি ৫ বছর পার করে দিলেও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেনি। সর্বশেষ ২০১০ সালের ২২ মে আরাফাত রেজাকে আহ্বায়ক করে ও ১২ জনকে যুগ্ম আহ্বায়ক করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটিকেও ৬ মাসের মধ্যে নতুন করে পূর্ণাঙ্গ কমিটি দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল।

ছাত্রদল নেতারা বলছেন, ১০ বছর ধরে পূর্ণাঙ্গ কমিটি না থাকায় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মকাণ্ড কার্যত স্থবির হয়ে পড়েছে। রাবি ছাত্রদলকে চাঙ্গা করতে নতুন এ কমিটি অনুমোদন দেওয়া হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top