সকল মেনু

যৌন কেলেঙ্কারীর মামলা থেকে বার্লুসকোনিকে অব্যাহতি

 ডেস্ক রিপোর্ট : যৌন কেলেঙ্কারীর মামলা থেকে অব্যাহতি পেলেন ইতালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি। শুক্রবার ইতাতির একটি আদালত তাকে অব্যাহতি দেন।

এক কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের দায়ে তার বিরুদ্ধে মামলা হয়। একই মামলায় ক্ষমতার অপব্যবহারের জন্য তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

আদালতে সরকার পক্ষের আইনজীবী বার্লুসকোনির বিরুদ্ধে দেওয়া সাত বছরের সাজা বহাল রাখার পক্ষে আর্জি জানান। কিন্তু শেষ পর্যন্ত তাকে সব দায় থেকে মুক্তি দেন আদলত ।

করিমা আল মাহরুগ নামে এক কিশোরীর সঙ্গে বার্লুসকোনি যৌন সম্পর্কে জড়িয়ে পড়েন বলে গণমাধ্যমের খবর প্রকাশিত হয়। কিন্তু আদালতে এর সত্যতা শেষ পর্যন্ত প্রমাণিত হলো না।

বিচারক বলেন, পেশকৃত তথ্য-উপাত্তে বার্লুসকোনি অপরাধী হিসেবে বিবেচিত হননি। তার বিরুদ্ধে যৌনতাঘটিত অপরাধের যে অভিযোগ আনা হয়েছে তাও সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি। এ ছাড়া বার্লুসকোনিকে নির্দোষ ঘোষণার আগে তার পক্ষে উপস্থাপিত তথ্য-প্রমাণের বিশদ ব্যাখ্যা দেন বিচারক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top