সকল মেনু

সাংবাদিকরা তাদের বাকস্বাধীনতা উপভোগ করছেন : প্রধানমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক :  সমালোচনা করুন কিন্তু কাজের প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকেই টকশোর নামে কথায় টক ছড়ান। এই টকশোর টক বাঘা তেঁতুলের মতো। শেখ হাসিনা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবার বাকস্বাধীনতা এবং ব্যক্তিস্বাধীনতা নিশ্চিত করে গেছেন। সে জন্যই দেশের সংবাদপত্র ও সাংবাদিকরা তাদের বাকস্বাধীনতা উপভোগ করছেন। স্বাধীনতার কারণেই তারা ইচ্ছে মতো কথা বলতে পারছেন। আমরা তাতে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করছি না।’ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার পার্টিতে উপস্থিত হয়ে তিনি এই আহ্বান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ইফতারির আয়োজনে আমি গীবত গাইতে আসিনি। তবে অনেকেই দেখি ইফতারির আয়োজন করে গীবত গাইছেন।’ তিনি আরো বলেন, ‘দেশ এখন অনেক ভালো চলছে। দেশে আর এখন দম বন্ধ করা পরিবেশ নেই। সব মানুষ মুক্ত পরিবেশে কাজ করে জীবন-যাপন করতে পারছেন।’ সরকারের বিভিন্ন উন্নয়নমুখী পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সাংবাদিকদের আবাসন সুবিধা নিশ্চিতসহ সমবায় সমিতির মাধ্যমে প্লট ও ফ্ল্যাট বরাদ্দের উদ্যোগ নেওয়া হবে। ঢাকার বাইরের সাংবাদিকরাও  যাতে এ সুযোগ পান, সে পদক্ষেপও নেওয়া হবে।’

বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে এবং মহাসচিব আবদুল জলিল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ এবং সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top