সকল মেনু

নেত্রকোনায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

 পাপ্পু মজুমদার, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনায় কিশোর স্বপন মিয়া (১৪) হত্যা মামলার অপরাধ প্রমাণিত হওয়ায তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া  ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। একই রায়ে অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল হামিদ এ রায় দেন। এ সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই আসামি ছাড়া অন্য আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। নেত্রকোনার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইফুল ইসলাম প্রদীপ হটনিউজটোয়েন্টিফোর-কে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, নেত্রকোনা সদর উপজেলার অনন্তপুর গ্রামের ইউসুফ আলীর দুই ছেলে জাহাঙ্গীর (২৫), সাগর মিয়া (২৮) ও মৃত মনু মিয়ার ছেলে শহীদ মিয়া (৫০)।

আদালত সূত্রে জানা যায়, অনন্তপুর গ্রামের গোলাম মাওলার সঙ্গে একই গ্রামের প্রতিবেশী আসামিদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এর জেরে ২০০৫ সালের ২৭ অক্টোবর বিকেলে ধান কেটে বাড়ি ফেরার পথে আসামিরা গোলাম মাওলার ছেলে স্বপনের ওপর আক্রমণ চালিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা স্বপনকে উদ্ধার করে প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল পরে অবস্থার অবনতি হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্বপনের মৃত্যু হয়।

এই ঘটনায় স্বপনের বাবা গোলাম মাওলা বাদী হয়ে ওই বছরের ২৯ অক্টোবর নেত্রকোনা মডেল থানায় নয়জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ২০০৬ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলার বাদীপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইফুল আলম প্রদীপ এবং আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম খান ও আবুল হোসেনের দীর্ঘ শুনানি শেষে আদালত বৃহস্পতিবার এ রায় দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top