সকল মেনু

বিশ্বসংগীত দিবস উদ্‌যাপনে প্রস্তুত রাবি

 নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : ‘এসো বিশ্বের সংগীতে কণ্ঠ মিলাই’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পালিত হতে যাচ্ছে বিশ্বসংগীত দিবস-২০১৪। দিবসটি উদ্‌যাপনে প্রস্তুত রাবি।

উপলক্ষে রাবির সংগীত বিভাগের পক্ষ থেকে শনিবার দিনভর বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন যুক্তরাষ্ট্রের সংগীত শিল্পী জন ফর্ক। এ ছাড়া পারফর্ম করবেন ভারতীয় নৃত্যশিল্পী শতাব্দি আচার্য।

ওয়ালটনের সৌজন্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবি উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ভারতীয় দূতাবাসের সহকারী হাই-কমিশনার শ্রী সন্দীপ মিত্র, ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম এবং ওয়ালটনের সিনিয়র এজিএম ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের প্রধান প্রশাসনিক কর্মকর্তা মিল্টন আহমেদ।

শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের সামনে থেক একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হবে। এরপর শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে। এর উদ্বোধন করবেন রাবি উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দিন।

দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের ও ভারতীয় দুই শিল্পী ছাড়াও সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে গান, নৃত্য ও গম্ভীরা পরিবেশন করা হবে।

সার্বিক বিষয়ে সংগীত বিভাগের চেয়ারম্যান ড. অসিত রায় জানান, সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজকেও বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা রির্হাসালে অংশ নিয়েছেন। আশা করা হচ্ছে, একটি মানসম্মত অনুষ্ঠান দর্শকদের উপহার দেওয়া সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top