সকল মেনু

‘ঘষেটি বেগম, বেয়াদব পুত্র ও বদু কাকা’র রিমান্ড দাবি

সংসদ থেকে, আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম:  ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে খুনি আখ্যায়িত করে সরকার দলীয় সংরক্ষিত সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পী বলেন,  ঘষেটি বেগম জিয়া ও তার বেয়াদব পুত্র এবং বদু কাকাকে রিমান্ডে নিলে জিয়া হত্যার রহস্য বেরিয়ে আসবে।’

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এসময় সংসদে সভাপতিত্ব করেন স্পিকার। এসময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন।

ফজিলাতুন নেসা বাপ্পী বলেন, মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালে ইয়াহিয়া বঙ্গবন্ধুর জন্য কবর খুড়ে ছিলো। ৭১’ এ ইয়াহিয়া যা করেনি ৭৫’ এ জিয়া তাই করেছে। জিয়া বঙ্গবন্ধু কে হত্যা করেছে। এই খুনি জিয়া খালেদা মোশারফকে, কর্নেল তাহের, মেজর হায়দারকে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যা ও মুক্তিযোদ্ধাদের হত্যার দায়ে খুনি জিয়ার মরণোত্তর বিচার দাবি করছি। প্রয়োজনে আইন সংশোধন করতে হলেও তার বিচার করতে হবে।

তিনি বলেন, বেগম জিয়ার বেয়াদব পুত্র বলে ১৯৭২ এর সংবিধান নাকি জনআকাঙ্খা বিরোধী, অবৈধ। ওই বেয়াদব মুচলেকা দিয়ে বলেছিলো আর দুর্নীতি করবো না। এখন আবোল-তাবোল বলছে।’

তিনি বলেন, ঘষেটি বেগম জিয়া বলে এই সরকার নাকি অবৈধ। এই বাজেট নাকি অবৈধ। এটা যদি অবৈধ হবে তাহলে ১৯৭৬, ৭৭ ও ৭৮ এ জিয়া যে বাজেট দিয়েছিল সেটা কি?। তার কাছে এই বাজেট তো অবৈধ হবে। তার কাছে প্রশ্ন আমার প্রশ্ন তাহলে বৈধ কি জমশেদ, কালু, ফালু?। তিনি তো বলবেনই যিনি জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেন। তার কাছে তো বাজেট অবৈধ হবেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top