সকল মেনু

অভিষেকে তাসকিনের রেকর্ড

 ক্রীড়া প্রতিবেদক,১৭জুন :  ২০১২ সালের ৩০ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক ম্যাচে ৯.৫ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন সোহাগ গাজী। আর তাতে বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে অভিষেক ম্যাচে সবচেয়ে ভালো বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত সেরা বোলারদের মধ্যে সোহাগ গাজীর অবস্থান ১৯তম। তবে ১৮ মাস যেতে না যেতেই সেই রেকর্ড আর টিকে রইল না।  ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক ম্যাচে ৮ ওভারে ২৮ রান খরচায় ৫ উইকেট নিয়ে বাংলাদেশের পক্ষে সেরা বোলিংয়ের রেকর্ডটি নিজের দখলে নিলেন তাসকিন আহমেদ। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকে সেরা বোলারদের মধ্যে ১৯ বছর বয়সী বাংলাদেশী এই পেসারের অবস্থান পঞ্চম।
২০০৩ সালে ৭ ওভারে ৬ উইকেট নিয়ে তালিকায় সবার ওপরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ফিদেল এ্যাডওয়ার্ডস (৭-১-২২-৬)। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে এই রেকর্ডটি গড়েছিলেন এই ক্যারিবীয়ান ফাস্ট বোলার। ১৯৮৮ সালে শ্রীলংকার বিপক্ষে ৫ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার টমি ডোমেমেইড (৭.২-০-২১-৫)।
১৯৮৪ সালে নিজজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে ৫ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন শ্রীলংকার কারনাইন (৮-১-২৬-৫)। ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেট শিকার করে ওয়েস্ট ইন্ডিজের পেসার অস্টিন কড্রিংটনের অবস্থান চতুর্থ (৯-৩-২৭-৫)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top