সকল মেনু

বিশ্বকাপ নিয়ে ফেসবুক-টুইটারের বিশেষ আয়োজন

 তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : টিভিতে লাইভ না দেখতে পেলেও বিশ্বকাপ ‘মিস’ হওয়ার উপায় নেই। অগণিত ফুটবল ভক্তদের জন্য শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ বিশেষ আয়োজন করেছে। এক্ষেত্রে ফেসুবক কর্তৃপক্ষ চালু করেছে হ্যাশট্যাগ সুবিধা। শুধু নিজে খেলা দেখা নয়, অন্যকে খেলার খবর জানাতে #‎worldcup হ্যাশট্যাগের মাধ্যমে কোনো আপডেট দেয়া হলে তা সরাসরি পাওয়া যাবে www.facebook.com/worldcup ঠিকানায়। ফেসবুকের এই পেজটিতে ফিফা বিশ্বকাপের সব আপডেট মিলবে। ডান দিকের সাইডবারে পাওয়া যাবে খেলার সময়সূচী।

এছাড়াও ফেসবুকে যারা গেম খেলতে ভালোবাসেন, তাদের জন্য বিশ্বকাপ ফুটবল উপলক্ষে সামাজিক যোগাযোগ সাইটটিতে খেলা যাবে ফুটবলের বিভিন্ন গেমস।www.facebook.com/appcenter/category/sportgames ঠিকানায় পাওয়া যাবে ফিফা ফুটবল সংক্রান্ত গেমসগুলো। এর মধ্যে কোনো গেমসে কোচ হিসেবে, কোনোটায় গোলকিপার কিংবা খেলোয়াড়ের ভূমিকায় খেলতে নামা যাবে।

যারা চ্যাট করতে ভালোবাসেন তাদের জন্য ফেসবুকের ফ্রি স্টিকার অ্যাপে যোগ করা হয়েছে ফুটবল ওয়ার্ল্ড কাপ স্টিকার। বিভিন্ন দেশের জার্সি গায়ে ফুটবলারের ছবি উঠে এসেছে স্টিকার হয়ে। ফেসবুক চ্যাটে বিনামূল্যে যোগ করে নেয়া যাবে এসব স্টিকার। খুদে ব্লগ লেখার জনপ্রিয় ওয়েবসাইট টুইটার বিশ্বকাপ উপলক্ষে তৈরি করেছে বিশেষ একটি পেজ। টুইটারে অ্যাকাউন্ট থেকে https://twitter.com/hashtag/WorldCup অথবা https://twitter.com/hashtag/WorldCup2014 ঠিকানায় গেলে নিজের নেটওয়ার্কের সবার বিশ্বকাপ-সম্পর্কিত টুইট দেখা যাবে। পাশাপাশি প্রিয় দলের, খেলোয়াড়দের, সংবাদমাধ্যম, স্টেডিয়ামে উপস্থিত সমর্থক ও তারকাদের বিশ্বকাপ-সম্পর্কিত টুইটও পাওয়া যাবে।

এছাড়া ম্যাচ টাইমলাইনে তাৎক্ষণিকভাবে পাওয়া যাবে যে কোনো ম্যাচের গোল, সেভ, ফাউল এমন আরো অনেক কিছুর তথ্য-ছবি-ভিডিও। হ্যাশট্যাগের মাধ্যমে প্রিয় দলের খবরাখবরও জানা যাবে। এজন্য হ্যাশট্যাগের পরে প্রিয় দলের নামের প্রথম তিনটি অক্ষর লিখে ক্লিক করতে হবে। https://blog.twitter.com/2014/how-to-follow-the-world-cup-on-twitter ঠিকানা থেকে টুইটারে বিশ্বকাপ দেখার পরামর্শ পাওয়া যাবে।

তথ্যসূত্র: ম্যাশএ্যাবল, টুইটার ব্লগ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top