সকল মেনু

হবিগঞ্জের চুনারুঘাটে আরো ৮ রকেট লঞ্চারসহ গোলা উদ্ধার

 হবিগঞ্জ প্রতিনিধি,৪জুন : হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আরো আটটি রকেট লঞ্চার, চারটি মেশিনগানসহ অস্ত্র ও গোলা উদ্ধার করেছে র‌্যাব। বুধবার ভোররাতে ওই উদ্যানের বাঙ্কার থেকে লঞ্চারসহ অস্ত্র-গোলাগুলো উদ্ধার করা হয়। সোমবার গভীর রাত থেকে উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান শুরু করেন র‌্যাব সদস্যরা। অভিযানের এক পর্যায়ে ওই উদ্যানে ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন-ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) ঘাঁটির সন্ধান পান। মঙ্গলবার বিকেলে অন্তত ২০০ রকেট লঞ্চার, বেশ কিছু মর্টার শেলসহ বিপুল পরিমাণ ভারী অস্ত্র উদ্ধার করা হয়। এসব অস্ত্র রাখা ছিল অন্তত সাতটি বাঙ্কারে। এর মধ্যে কয়েকটি বাঙ্কার সিমেন্টের তৈরি ছিল।

উদ্ধার অভিযানে র‌্যাব-৯ এর সদস্যদের সঙ্গে রয়েছেন সদর দফতরের একটি টিম। পুলিশ সদস্যরাও তাদের সঙ্গে অংশ নিয়েছেন। ঢাকা থেকে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। বাঙ্কারগুলোতে সহস্রাধিক রকেট লঞ্চার আছে বলে র‌্যাব সদস্যরা ধারণা করছেন।

হবিগঞ্জের পুলিশ সুপার কামরুল আমীন হটনিউজ২৪বিডি.কমকে কে জানান, অভিযান চলছে। শেষ করতে কয়েকদিন লাগতে পারে। দুর্ঘটনার আশঙ্কায় ও বৃষ্টির কারণে মঙ্গলবার রাতে কিছুক্ষণের জন্য উদ্ধার অভিযান বন্ধ ছিল। তবে ভোর থেকে আবার অভিযান শুরু হয়েছে। সাতছড়ি জাতীয় উদ্যানের পার্শ্ববর্তী বনও নজরদারিতে রেখেছেন র‌্যাব সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top