সকল মেনু

১৩ মেডিক্যাল ও ডেন্টাল কলেজের কার্যক্রম স্থগিত : নাসিম

 সংসদ প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে অনুমোদিত ৬৮টি বেসরকারি মেডিক্যাল ও ১৪টি ডেন্টাল কলেজ আছে। মেডিক্যাল কলেজের মধ্যে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে ১২টির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এ বিষয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে একটি রিট রয়েছে। এ ছাড়া ডেন্টাল কলেজের মধ্যে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে অনুমোদিত (ইউএস ডেন্টাল কলেজ) ১ টি ডেন্টাল কলেজের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত আছে।

মঙ্গলবার জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানান।
মোহাম্মদ নাসিম বলেন, বেসরকারি কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা তদারকির জন্য ৮ সদস্যের একটি টিম গঠন করা আছে। এই টিম বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজের বিভিন্ন কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য কলেজ স্থাপনের প্রথম ৫ বছরে অন্তত একবার এবং পরবর্তীতে প্রতি ২ বছরে অন্তত একবার পরিদর্শন করে থাকে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই টিমের বাইরে গত ৩০ জানুয়ারি মন্ত্রণালয় থেকে ২২টি টিম গঠন করা হয়। এসব টিম ইতিমধ্যে সকল মেডিক্যাল ও ডেন্টাল কলেজ পরিদর্শন শেষ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top