সকল মেনু

জাতীয় প্রেস ক্লাবে সদস্যপদের দাবিতে শাবান মাহমুদ’র ৭দিনের আল্টিমেটাম

 আছাদজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: আগামী সাতদিনের মধ্যে যোগ্য ও পেশাদার সাংবাদিকদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ প্রদানের দাবি জানিয়েছে জাতীয় প্রেসক্লাব সদস্যবঞ্চিত সাংবাদিক ফোরাম। বেঁধে দেয়া সময়ের মধ্যে সদস্যপদ প্রদান না করা হয় হলে ৭ জুন প্রেসক্লাব চত্ত্বরে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও ঘোষণা দিয়েছে ফোরাম। রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাব চত্বরে জাতীয় প্রেস ক্লাব সদস্যবঞ্চিত সাংবাদিক ফোরাম আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি জানান।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া বলেন, “জাতীয় প্রেস ক্লাব পেশাদার সাংবাদিকদের সংগঠন। অথচ যোগ্য পেশাদার সাংবাদিকরা প্রেস ক্লাবে জায়গা পান না। একটি রাজনৈতিক গ্রুপের আখড়ায় পরিণত হয়েছে প্রেস ক্লাব। দুটি রাজনৈতিক দলের সদস্যরাই কেবল সকল সুযোগ সুবিধা ভোগ করছেন।”

তিনি হুঁশিয়ারি করে বলেন,জাতীয় প্রেস ক্লাবের নতুন সদস্যপদ নিয়ে ম্যানেজিং কমিটি টালবাহানা করছে তা চলতে দেয়া হবে না। প্রেস ক্লাবকে রাজনৈতিকভাবে ব্যবহার করতে দেয়া যাবে না।
তিনি আরো বলেন, “অপেশাদার সাংবাদিক, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ বাতিল করতে হবে। জাতীয় প্রেস ক্লাব হবে আধুনিক ডিজিটাল সাংবাদিকদের জায়গা ।”

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ বলেন, “প্রেস ক্লাবের সদস্যপদ নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। পেশাদার সাংবাদিকরা প্রেস ক্লাবে এসে জায়গা পান না। এটা সাংবাদিকদের জন্য কলঙ্ক।”

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, “কবি শামসুর রাহমান দৈনিক বাংলার সম্পাদক হওয়ার পরেও জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ পাননি।”

তিনি প্রেস ক্লাব কর্তৃপক্ষের উদ্দেশে বলেন, “অচিরেই বাইরে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের বসার জায়গা করে দেয়ার জন্য প্রেসক্লাবের স্বাস্থ্য সেবা কেন্দ্রটিকে সাংবাদিকদের জন্য উন্মুক্ত করে দিতে হবে।” প্রেস ক্লাবের সদস্যবঞ্চিত সাংবাদিকদের রাস্তায় না দাঁড়িয়ে থেকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের অফিসে বসার আহ্বানও জানান তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক তারুণ্যের প্রতীক, অসহায়, সুবিধা বঞ্চিত সাংবাদিকদের একমাত্রঠিকানাও জাতীয় প্রেসক্লাব সদস্যবঞ্চিত সাংবাদিক ফোরাম’র আহবায়ক শাবান মাহমুদ জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটিকে সদস্য পদ দিতে ৭দিনের আল্টিমেটাম দেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ওমর ফরুক , প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা সদস্য মঈনুল আলম, সাংবাদিক জয়ন্ত আচার্য, রফিকুল্লাহ রফিক, , সাব-এডিটর কাউন্সিলের সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top