সকল মেনু

রুয়েটের নতুন উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম

 রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ড. রফিকুল ইসলাম বেগকে নিয়োগ প্রদান করা হয়েছে। ড. রফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব লায়লা আরজুমান্দ বানু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগাদেশ দেওয়া হয়। এদিকে বুধবার বিকেলে সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মর্ত্তুজা আলী নবনিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম বেগকে দায়িত্বভার বুঝিয়ে দিয়েছেন। এসময় রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আশরাফুল আলমসহ সিন্ডিকেট সদস্য, ডিন, বিভাগীয় প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. রফিকুল আলম বেগ ১৯৭৯ সালে রুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং ১৯৮৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে এমএস ডিগ্রি অর্জন করেন। এছাড়া ১৯৯৭ সালে তিনি কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ১৯৮৪ সালে তিনি ওই প্রতিষ্ঠানের যন্ত্রকৌশল বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

রুয়েটে শিক্ষকতাকালীন তিনি সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটির সদস্য, ডিন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ), যন্ত্রকৌশল বিভাগের প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top