সকল মেনু

স্মার্ট হতে চুলের ছাট

 লাইফস্টাইল ডেস্ক: কথায় আছে আগে দর্শনদারী তারপর গুণবিচারি। কথাটি কিন্তু ছেলেদের ক্ষেত্রেও প্রযোজ্য। আর ছেলেদের দর্শনদারীর যে ব্যাপারটি সবার আগে আসে তা হলো মাথার চুল। মাথার চুল ছেলেদের সৌন্দর্যকে অনেকাংশ বাড়িয়ে তোলে। তাই মাথার চুল কিভাবে সুন্দর অার ফ্যাশনবল করা যায়, সেদিকে নজর রাখাও জরুরি। এজন্য মাথার চুলকে ফ্যাশনবল করে উপস্থাপন করতে প্রয়োজন রুচিশীল চুলের কাট। আমাদের দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন চুলের কাটের প্রচলন ছিল। কখনো ছোট আবার কখনো বড়। বয়স্ক বা মাঝবয়সী বাক্তিদের চুলের কাটের ধরণ সাধারণত ছোট হয়। চাকুরীজীবীদের ক্ষেত্রেও চুলের এ কাটটি পছন্দ। চুলের কাটের তারতম্য সবচেয়ে বেশি লক্ষ্য করা যায় তরুণ ও যুবকদের মধ্যে। সাধারণত যুবক ও তরুণরা বিভিন্ন তারকাদের চুলের কাট বেশি পছন্দ করে। বাংলাদেশেএমন কিছু চুলের কাটের প্রচলন আছে, যা বলিউড তারকাদের নামকরণে যেমন- রাহুল কাট, দিলিপ কুমার কাট ইত্যাদি। এছাড়া বর্তমানে ছেলেরা ডেভিড বেকহাম, ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির মতো বড় তারকা ফুটবলারদের চুলের কাটও অনুসরণ করছে। সর্বশেষ এদের সঙ্গে যোগ হয়েছে ভারতীয় পপ গায়ক হানি সিং কাট।

তবে যে সকল ছেলেরা তারকাদের চুলের কাট অনুসরণ করেন না, তাদের বেশিরভাগ চুলের যে কাটটি পছন্দ করেন তা হলো লেয়ার কাট। তবে অনেকে সামনে ছোট রেখে স্পাইক করতেও পছন্দ করেন।

এই ব্যাপারে কথা হয় ফার্মগেটে অবস্থিত ডালাস হেয়ার ড্রেসারের কর্মী শামিম আহমেদের সঙ্গে। তিনি বলেন, ‘আমাদের এখানে আসা কাস্টমারদের মধ্যে অধিকাংশই তরুণ। যারা লেয়ার, ভি লেয়ার, বেকহাম কাট দিয়ে থাকেন আর যারা বয়সে একটু বড় তারা আর্মি কাট পছন্দ করেন।’

এই সেলুনে চুল কাটাতে আসা যুবক রুবায়েত জামান বলেন, ‘আমি সাধারণত সামনে ছোট ও পেছনে লেয়ার এই চুলের কাটটায় পছন্দ করি কারণ এটাতে একই সাথে আমাকে মার্জিত এবং ফ্যাশনবল লাগে।’
চুলের কাট অনেকটা নির্ভর করে আপনার মুখমন্ডলের গড়নের উপর। আবার অনেকটা আপনার রুচি। এজন্য আপনি আপনার পছন্দসই কোনো একটি কাট বেছে নিতে পারেন। নিজেকে সাজাতে পারেন আপনার মতো করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top