জাতীয় প্রধান খবর রাজশাহী

পশ্চিম রেলে সিডিউল বিপর্যয়ে যাত্রীরা দুর্ভোগে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : পশ্চিমাঞ্চল রেলের সকল রুটে সিডিউল বিপর্যয় ঘটেছে। আন্তনগর ও লোকাল ট্রেনগুলো ৬ ঘণ্টা দেরিতে চলছে। এর ফলে যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগের মধ্যে। বিশেষ করে রাজশাহী থেকে ঢাকাগামী সিল্কসিটি ও ধুমকেতু ট্রেনের ক্ষেত্রে সিডিউল বিপর্যয় ঘটেছে সবচেয়ে বেশি।

পশ্চিম রেলের অনুসন্ধানী কর্মকর্তা উজ্জ্বল হোসেন জানান, গত বৃহস্পতিবার ধুমকেতু ট্রেনটি রাত ১১টা ২০ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবার পথে সিরাজগঞ্জ অতিক্রম করার সময় ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এ কারণে রাজশাহী থেকে চলাচলকারী সকল রুটের ট্রেনের ক্ষেত্রে সিডিউল বিপর্যয় ঘটে। একইভাবে ঢাকা থেকে রাজশাহীগামী আন্তনগর ট্রেনও দেরিতে ছাড়ছে।

শুক্রবার সকাল ৭টা ২০ মিনিটে আন্তনগর সিল্কসিটি ট্রেনটি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু ট্রেনটি ছেড়ে গেছে দুপুর ১টা ৩০ মিনিটে। এ কারণে পশ্চিম রেলের সকল রুটে ট্রেন চলাচলে সিডিউলে মারাত্মক বিপর্যয় ঘটে।

ট্রেনের উদ্দেশ্যে অপেক্ষারত শামীম নামের এক যাত্রী জানান, তিনি সিল্কসিটি ট্রেনে ঢাকা যাবার জন্য সকাল ৭টায় স্টেশনে পৌঁছান। যথাসময়ে স্টেশনে ট্রেন পৌঁছালেও ছাড়তে দেরি করে। এসময় তিনি তার পরিবারের তিনজন সদস্যকে নিয়ে প্রচণ্ড গরমে স্টেশনে দুর্ভোগে পড়েন। তিনি টিকিট ফেরত দিতে চাইলেও কর্তৃপক্ষ তা নেয় নি। এ কারণে তিনি বাধ্য হয়ে দুপুর ১টা ৩০ মিনিটে সিল্কসিটি ট্রেনে ওঠেন।

একই কথা জানান, আবদুস সোবহান, ময়না হায়দার ও লতিফা বেগমসহ আরো অনেক যাত্রী।

এ ব্যাপারে রাজশাহী রেলস্টেশনের মাস্টার আব্দুল করিম বলেন, ‘সিডিউল বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করা হচ্ছে। আশা করছি অল্প সময়ের মধ্যে সকল রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।’