সকল মেনু

গণমাধ্যমে বীভৎস ছবি প্রকাশ বন্ধের নির্দেশ প্রধানমন্ত্রীর

সচিবালয় প্রতিবেদক,১৯মে : দেশের বিভিন্ন গণমাধ্যমে দুর্ঘটনাসহ সহিংসতার বীভৎস ছবি প্রকাশ বন্ধ করার জন্য তথ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য জাতীয় সম্প্রচার নীতিমালাও সংশোধনের জন্য মন্ত্রিসভার বৈঠকে বলা হয়েছে। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত অ্যাজেন্ডার বাইরে এ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক মন্ত্রী জানান, মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা শহরের চারপাশের (বুড়িগঙ্গা, তুরাগ, ধলেশ্বরী ও শীতলক্ষ্যা) নদী দূষণ রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি নদীর তীর যে-ই দখল করুক না কেন, তাদের উচ্ছেদ করে পথচারীদের জন্য ওয়াক ওয়ে করার জন্যও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রীরা জানান, গৃহস্থালি বর্জ্য নদীসহ আশপাশের জলাশয় নষ্ট করে ফেলছে। এজন্য বর্জ নির্দিষ্ট জায়গায় ফেলা এবং এসব বর্জ্য দিয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য সরকারের যে প্রকল্প রয়েছে, তার কাজ দ্রুত শুরু করারও পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া জাইকার অর্থায়নে বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ দ্রুত করার পরামর্শ দিয়েছেন শেখ হাসিনা।

ভারতে এককভাবে বিজেপি সরকার গঠনের বিষয়ে বাংলাদেশের বিএনপি বেশি খুশি হয়েছে। এজন্য তাদের সমালোচনাও করা হয়েছে মন্ত্রিসভার বৈঠকে।

এ সময় আরো বলা হয়েছে, যারা বেশি খুশি হয়েছে তারাই ভারতবিরোধী। তারা তাদের অবস্থান বদলেছে কি না।  মন্ত্রিসভার প্রায় সব মন্ত্রীই এ বিষয়ে বিভিন্ন কথা বলেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সভায় এসব বিষয় ছাড়াও কক্সবাজারের সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নির্মাণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top