সকল মেনু

সাবেক র‌্যাব কর্মকর্তা রানাও গ্রেফতার

 নারায়ণগঞ্জ প্রতিনিধি,১৮মে: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত খুনের ঘটনায় অবসরে পাঠানো এম এম রানাকেও গ্রেফতার  করেছে পুলিশ। শনিবার রাত দেড়টার দিকে নৌবাহিনীর কর্মকর্তাকে ঢাকা সেনানিবাস এলাকা থেকে গ্রেফতার করা হয়। এখন তাকে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে রাখা হয়েছে। দুপুরে তাকে আদালতে নেওয়া হতে পারে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এর আগে সাত খুনের ঘটনায় অবসরে পাঠানো র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ ও মেজর আরিফ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। শনিবার নারায়ণগঞ্জ আদালত তাদেরকে পাঁচ দিনের রিমা- মঞ্জুর করেন।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম ও জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে একে একে ভেসে ওঠে সাতজনেরই মরদেহ। এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করে নজরুলের পরিবার।

পরে ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, মেজর আরিফ হোসেনকে অকালীন এবং লে. কমান্ডার এম এম রানাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। এরপর তাদের গ্রেফতারের জন্য হাইকোর্ট থেকে নির্দেশনা আসে। এ ছাড়া, র‌্যাব সদস্যদের জড়িত থাকার অভিযোগ তদন্ত করতে র‌্যাবের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top