সকল মেনু

দিনাজপুর শিক্ষা বোর্ডে প্রথম রংপুর ক্যান্ট; দ্বিতীয় রংপুর জিলা স্কুল

 রংপুর অফিস: দিনাজপুর শিক্ষা বোর্ডে প্রথম হয়েছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। আর দ্বিতীয় অবস্থানে  রয়েছে রংপুর জিলা স্কুল। পঞ্চম অবস্থানে দি মিলেনিয়াম স্টার স্কুল ও কলেজ। গত বছরের চেয়ে এবার রংপুরের বিদ্যালয়গুলো ভাল করেছে। বোর্ডে সেরা হয়েছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। এ বিদ্যালয় থেকে ৩৪০ জন পরীক্ষা দিয়ে ৩৩৮ জনই জিপিএ-৫ পেয়েছে। পাসের হারও শতভাগ। গত বছর বিদ্যালয়টির অবস্থান ছিল বোর্ডে চতুর্থ।
২৩৬ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ২১৯ জন জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রংপুর জিলা স্কুল। এ বিদ্যালয়ে শতভাগ পাস করেছে। গত বছর পঞ্চম অবস্থানে ছিল প্রতিষ্ঠানটি। পঞ্চম অবস্থানে রয়েছে দি মিলেনিয়াম স্টার স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ৫৮ জন পরীক্ষায় অংশ নিয়ে ৫৭ জনই জিপিএ-৫ পেয়েছে। প্রতিষ্ঠানটিতে পাসের হার শতভাগ। গত বছর তৃতীয় অবস্থানে ছিল প্রতিষ্ঠানটি। ৪৮ জন পরীক্ষা দিয়ে ৪৮ জনই জিপিএ-৫ পেয়ে সপ্তম অবস্থানে রয়েছে রংপুর ক্যাডেট কলেজ। গত বছর বোর্ডে প্রতিষ্ঠানটির অবস্থান ছিল  তৃতীয়। ১২ তম অবস্থানে রয়েছে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৭০ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ২০০ জন। গত বছর একই অবস্থানে ছিল বিদ্যালয়টি। বীর উত্তম শহীদ ছামাদ উচ্চ বিদ্যালয় ১৫ তম অবস্থানে রয়েছে। এ প্রতিষ্ঠানটি থেকে ৮৪ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ৭২ জন। গত বছর ২০ তম অবস্থানে ছিল শিক্ষা প্রতিষ্ঠানটি। আর ১৮ তম অবস্থানে রযেছে রংপুর বর্ডার গার্ড স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ৬৯ পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top