সকল মেনু

চাঁদপুরে চলছে শোকের মাতম

 শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর:  আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বাংলাদেশের ৪ যুবক। এদের দু‘জনের বাড়ি চাঁদপুরে। এদের একজন চাঁদপুর সদরের বিষ্ণুপুর গ্রামের মাসুম ঢালী। অন্যজন জেলার ফরিদগঞ্জের সুবিদপুর গ্রামের আলমগীর হোসেন। শনিবার সকালে এই দুর্ঘটনা ঘটলেও গ্রামের বাড়িতে খবর পৌঁছে রবিবার দুপুরে। এরপর থেকে নিহতের স্বজনের আহাজারিতে গ্রামের পরিবেশ ভারি হয়ে উঠে। আয়ের একমাত্র সদস্যদের হারিয়ে দু‘টি পরিবারে এখন চলছে শোকের মাতম। প্রসঙ্গত, ওই দুর্ঘটনায় ১৫ জন শ্রমিক প্রাণ হারান। এরমধ্যে ৪ জন ছিলেন বাংলাদেশি।
রবিবার নিহত মাসুম ঢালীর গ্রামের বাড়ি সদর উপজেলার বিষ্ণুপুরে গিয়ে দেখা যায় পরিবারের শোকাহত সদস্যদের স্বান্তনা দিচ্ছেন প্রতিবেশিরা। কৃষক ইলিয়াস ঢালীর তিন ছেলে দুই মেয়ের মধ্যে মাসুম (২৫) সবার বড়। বাবার কৃষি জমি বিক্রি করে আড়াই বছর আগে তিনি আরব আমিরাতে যান। আগামী কোরবানির ঈদে মাসুম ঢালী দেশে ফেরার কথা ছিল। তার পরে বিয়ে করবেন। তবে কৃষক বাবার সংসারের অভাব ঘোচাতে তিনি বিদেশ গেলেও এখন ফিরবেন লাশ হয়ে। ছোটভাই মামুন ঢালী জানান, আমার বাবা-মায়ের এখন একটাই স্বান্তনা মাসুমের লাশ যেনো দ্রুত দেশের বাড়িতে নিয়ে আসার ব্যবস্থা করে সরকার।
অন্যদিকে, জেলার ফরিদগঞ্জের সুবিদপুর গ্রামের বাদশা মাঝির ছোটছেলে আলমগীর হোসেন (৩০) সাড়ে ৪ বছর আগে আরব আমিরাতে যান। এর মধ্যে গতবছরের আগষ্টে একবার দেশে ফিরেন। তার বাবা বাদশা মাঝি এক সময় চট্টগ্রামের ফিশারিঘাটে শ্রমিকের কাজ করলেও তিনি গ্রামে ফিরে এখন বেকার। দুইভাই একবোনের মধ্যে আলমগীরের সংসারে রয়েছে স্ত্রী শাহীনুর বেগম, শিশু সন্তান আখিঁঁ (৭) ও খাদিজা (২)। তার ওপরই ছিল গোটা সংসারের হাল। নিহত আলমগীরে শ্যালক আব্বাস হোসেন জানান, বোনের সংসারে এখন আলো জ্বালানোর আর কেউ থাকলো না।
এই দুই পরিবারের কেউ জানেন না কবে ফিরবে হতভাগা মাসুম ঢালী আর আলমগীর হোসেনের লাশ। তাদের এখন একটাই দাবি উপযুক্ত ক্ষতিপুরণসহ লাশগুলো যেনো দেশে পাঠিয়ে দেওয়া হয়।
এদিকে, আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ দুতাবাসে কর্মরত কাউন্সিল লেবার মিজানুর রহমান রবিবার রাতে জানান, নিহত ৪ বাংলাদেশির লাশ দুবাই‘র একটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে যতদ্রুত সম্ভব তাদের লাশ দেশে পাঠিয়ে দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top