সকল মেনু

বৃটেনে রন্ধনশিল্পে ১৫ হাজার বাংলাদেশির চাকরির সুযোগ

 ডেস্ক রিপোর্ট,ঢাকা, ৯ মে : বর্তমানে বৃটেনে প্রায় ৯ হাজার ৫০০টি রেস্টুরেন্ট আছে এবং প্রায় ৮০ হাজার বাংলাদেশি উদ্যোক্তা পরিচালনা করছে এগুলো। রেস্টুরেন্টগুলোর জন্য অন্তত ১৫ হাজার দক্ষ শেফ এবং ম্যানেজার প্রয়োজন বলে জানিয়েছেন, বৃটিশ- বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিবিসিসিআই) একজন পরিচালক এনাম আলী এবং এ সুযোগটি বাংলাদেশ সরকারও লুফে নেবার চেষ্টা করছে।

বৃটেনের একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেবার সময় এনাম আলী এ তথ্য দেন। এনাম বৃটেনে বসবাস করছেন।
বার্তা সংস্থা বাসস জানায়, ইতিমধ্যে বাংলাদেশ থেকে জনশক্তি নেওয়ার জন্য বৃটিশ সরকারকে অনুরোধ জানিয়ে একটি প্রস্তাবও জমা দিয়েছেন বলে জানান বিবিসিসিআইয়ের মুখপাত্র এনাম আলী।

তিনি বলেন, ‘বৃটিশ প্রধানমন্ত্রীর কাছে আমরা এ সেক্টরের জন্য প্রায় ১৫ হাজার কর্মীর চাহিদা দিয়ে একটি প্রস্তাব দিয়েছি, যাতে এসব বাংলাদেশির অভিবাসনের বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি এ ব্যাপারে খুবই আশাবাদী যে, এ বছরের শেষের দিকে আমাদের প্রস্তাবটি অনুমোদন পাবে।
কামাল উদ্দিন আহমেদের লেখা বাসসের প্রতিবেদনটিতে জানানো হয়, সিলেটের এনাম আলী বৃটিশ কারি অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা এবং রন্ধন শিল্পের একজন অগ্রদূত। বৃটিশ রন্ধন শিল্পে নতুন কিছু প্রবর্তন করার চেষ্টা করে যাচ্ছেন তিনি। ইংল্যান্ডে ‘হসপিটালিটি অ্যান্ড ম্যানেজমেন্টে’ বিষয়ে পড়াশোনা করেছেন এনাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top