সকল মেনু

পিরোজপুরে এক স্কুলে ৩৮ শিক্ষার্থী হাসপাতালে

  কবির হোসাইন, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুর করিমুন্নেসা বালিকা বিদ্যালয়ের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রচন্ড গরমে অসুস্থ হয়ে ৩৮ শিক্ষার্থী পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে। আজ বুধবার পিরোজপুর শহরের করিমুন্নেসা বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরনী  অনুষ্ঠান চলছিলো। সকাল ৯ টায় স্থানীয় সংসদ সদস্যের আসার কথা থাকলে মেয়েরা তার অপেক্ষায় থাকে। পরে বেলা সাড়ে ১১ টার দিকে সংসদ সদস্য আসেন। এর পর অনুষ্ঠান শুরু হলে দুপুর ১২ টার দিকে প্রচন্ড রোদে প্রায় ৫৮ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ সময় শিক্ষার্থীদের শ্বাসকষ্ট ও খিচুনী দেয়া দেয়। কেউ কেউ আবার মুর্ছা যায়।
স্কুল কর্তৃপক্ষ সাংবাদিকদের চোখ এড়াতে তাদের অধিকংশকে স্কুলের দুটি কক্ষের নিয়ে রাখেন।  পরে পর্যায়ক্রমে রিক্সায় করে কিছু শিক্ষার্থীকে হাসপাতালে নেয়া হয়। শিক্ষার্থীরা আরো অসুস্থ হয়ে পড়লে এ্যাম্বুলেন্সে করে তাদের হাসপাতালে নেয়া হয়। তবে সাংবাদিকদের এড়াতে অসুস্থ শিক্ষার্থীদের নাম হাসপাতালের রেজিষ্ট্রারে না উঠিয়ে বেডে সরাসরি চিকিৎসা দেয়া হয়। কিছু অসুস্থ শিক্ষার্থীকে আবার স্কুলে রেখেই চিকিৎসা দেয়া হয় বলে একাধীক অভিভাকরা অভিযোগ করেন। পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ শংকর কুমার ঘোষ জানান, এটি একটি মনস্তাত্ত্বিক রোগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top