সকল মেনু

যেকোনো দিন মীর কাসেমের রায়

 আছাদুজ্জামান,ঢাকা, ৪ মে : মানবতাবিরোধী অপরাধ মামলায় বিচারাধীন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাসেম আলীর মামলার রায় যেকোনো দিন ঘোষণা করা হবে।

রোববার ট্রাইব্যুনাল-২-এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল উভয় পক্ষের যুক্তি উপস্থাপন শেষ হওয়ায় মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রেখে এ আদেশ দেন।

এর আগে ২৯, ৩০ এপ্রিল ও আজ মীর কাসেমের পক্ষে চূড়ান্ত যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী অ্যাডভোকেট মিজানুল ইসলাম, ব্যারিস্টার তানভীর আহমেদ আলামীন ও তাজুল ইসলাম।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, ব্যারিস্টার তুরিন আফরোজ প্রমুখ।

মীর কাসেম আলীর বিরুদ্ধে গত ২৭ ও ২৮ এপ্রিল যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষ। এ মামলায় তদন্তকারী কর্মকর্তাসহ ২৪ সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। তার পক্ষে তিনজন সাফাই সাক্ষী দিয়েছেন।

গত বছরের ১১ ডিসেম্বর তার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর মীর কাসেমের মামলা দ্বিতীয় ট্রাইব্যুনালে স্থানান্তর করেন ট্রাইব্যুনাল-১। গত বছরের ৫ সেপ্টেম্বর মীর কাসেম আলীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা ১৪টি ঘটনায় অভিযুক্ত করে চার্জ গঠন করেন ট্রাইব্যুনাল। ওই বছরের ২৬ মে জামায়াতের এই নেতার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) আমলে নেন ট্রাইব্যুনাল।

২০১২ সালের ১৭ জুন মীর কাসেম আলীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার কয়েক ঘণ্টার মধ্যেই মতিঝিলের দৈনিক নয়া দিগন্ত কার্যালয় (দিগন্ত মিডিয়া করপোরেশন) থেকে তাকে গ্রেফতার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top