সকল মেনু

সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সু-শিক্ষিত নাগরিক প্রয়োজন- রেলমন্ত্রী

 এস এন ইউসুফ,কুমিল্লা:   রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক বলেছেন, নিরক্ষর মুক্ত সুখী সমৃদ্ধ একটি সোনার বাংলা গড়তে হলে সু-শিক্ষিত নাগরিক প্রয়োজন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। যারফলে বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে অমূল পরিবর্তন হয়েছে। এ ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের একটি আধুনিক দেশ।
মন্ত্রী ৩ মে চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর প্রসন্ন একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী  আরো বলেন, চৌদ্দগ্রামের সকল বিদ্যালয়ের উন্নয়নের বিষয়ে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমি মনে করি এ চৌদ্দগ্রামের প্রতিটি স্কুল-কলেজ, মাদ্রাসা  থেকে আমাদের ছেলেমেয়েরা শিক্ষা গ্রহন করে আগামীতে দেশ গঠনে ব্যাপক ভূমিকা রাখতে পারবে। চৌদ্দগ্রাম থেকে আগামীতে প্রধানমন্ত্রীও হতে পারে। সেই লক্ষ্য নিয়ে সকল শিক্ষার্থীকে তাদের পড়াশোনা চালিয়ে যেতে হবে।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামছুদ্দীন আহমেদ চৌধুরী সেলিম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সধারণ সম্পাদক আব্দুল বারিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর ইউনিয়নের চেয়াম্যান শাহ জালাল মজুমদার, চৌদ্দগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মকবুল ইসলাম, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের প্রভাষক আব্দুস সালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেওয়ান মোঃ জাহাঙ্গীর, ভিপি মাহবুব হোসন প্রমুখ।
আলোচনা সভা শেষে মন্ত্রী শিক্ষার্থীদের হাতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ এবং ১৬০ পরিবারের মঝে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top