সকল মেনু

স্বাধীনতা বিরোধীদের ব্যাপারে সকল সাংবাদিকদের সজাগ থাকতে হবে – রেলমন্ত্রী

 এস এন ইউসুফ, গোপালগঞ্জ থেকে ফিরে: বাংলার মাটির সাথে যার নাম মিশে আছে একটি নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু আর বাংলার স্বাধীনতা একই সুতয় গাঁথা, বঙ্গবন্ধু কে বাদ দিয়ে বাংলার ইতিহাসের একটি চরণও রচনা করা যাবেনা। বঙ্গবন্ধু বাংলার অবহেলিত মানুষের কথা বলতেন সাংবাদিকরাও  বাংলার অবহেলিত মানুষের কথা বলতেন তাই বঙ্গবন্ধুর সাথে সাংবাদিকদের সম্পর্ক ছিলো গভীর। স্বাধীনতা বিরোধীরা, পাকিস্তানি দোসররা পরাজিত হওয়ার পর কোন কিছু করতে না পেরে বঙ্গবন্ধুকে হত্যা করে একটি জ্বলন্ত প্রদীপ নিভিয়ে দিয়ে গেছেন। তারা এখনো বাংলার স্বাধীণতা নিয়ে ষড়যন্ত্র করে বেরাচ্ছে তাদের বিষদাঁত আমরা ভাঙ্গতে পারিনাই তাদের বিষদাঁত ভেঙ্গে দিতে হবে। তাই তাদের ব্যাপারে জাতির বিবেক সাংবাদিকদের সব সময় সজাগ থাকতে হবে।

মন্ত্রী আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি সম্মেলনের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা প্রশাসক খলিলুর রহমান, গোলপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক, মনিমিনুর রহমান উপজেলা নিবার্হী কর্মকর্তা টুঙ্গীপাড়া।

মন্ত্রী আরো বলেন, টুঙ্গী পাড়ায় এসে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে সকলকে এগিয়ে যেতে হবে। দেশের উন্নয়নে সাংবাদিকদেরও ভূমিকার বিকল্প নেই। তাই সকলকে ঐক্যবদ্ধ থেকে দেশে ও জাতির কল্যানে সম্প্রদায়িকতা ভূলে বস্তুুনিষ্ট সংবাদ পরিবশেন করে অবহেলিত মানুষের কথা তুলে ধরুন। আলোচনা সভার পূর্বে মন্ত্রী টুঙ্গী পাড়ায় এসেই গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ ও টুঙ্গী পাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা কর্মীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধানিবেদন ও দোয়া মুনাজাতে অংশ গ্রহন করেন। এবং পরে বিকালে মন্ত্রী গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ ও টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় যোগদেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top