সকল মেনু

আইওএসের জন্য নতুন ফেসবুক মেসেঞ্জার

 তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ৩০ এপ্রিল :  অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসের জন্য ফেসবুক মেসেঞ্জারের নতুন সংস্করণ এনেছে শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশঅ্যাবল এক খবরে জানিয়েছে, ফেসবুক মেসেঞ্জারের নতুন ৫.০ সংস্করণের অ্যাপটির মাধ্যমে ভিডিও দেখা ও ভিডিও শেয়ারিং এবং ইনস্ট্যান্ট ছবি শেয়ারিংয়ের সুবিধা পাওয়া যাবে। মেসেজ অপশন ব্যবহার করে ছবি, ভিডিও, ভয়েস প্রভৃতি পাঠানো যাবে। এছাড়া কোনো ব্যক্তি বা গ্রুপের অনুসন্ধানও করা যাবে।

ফেসবুক বন্ধুদের বিভিন্ন ধরনের স্টিকার পাঠাতে নতুন অ্যাপটিতে অসংখ্য স্টিকারও সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি ফেসবুকের বিভিন্ন উপাত্ত ডাউনলোডের সুবিধাও রাখা হয়েছে।

৫.০ সংস্করণের ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি শুধু অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমের ডিভাইস ব্যবহারকারীদের জন্যই প্রযোজ্য। এটি ব্যবহারের ক্ষেত্রে আইওএস ৬.০ অথবা তার পরবর্তী সংস্করণ থাকা লাগবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও শীঘ্রই মেসেঞ্জার অ্যাপটির নতুন সংস্করণটি নিয়ে আসা হবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

বর্তমানে বিশ্বব্যাপী প্রতি মাসে ২০ কোটি ফেসবুক ব্যবহারকারী সক্রিয়ভাবে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে থাকে।
আইওএস ব্যবহারকারীরা https://itunes.apple.com/en/app/facebook/id284882215?mt=8  ঠিকানা থেকে নতুন এই অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top