সকল মেনু

‘আইটির ব্যবহার নিশ্চিত করতে সরকার কাজ করছে’

 অর্থনৈতিক প্রতিদেক, ঢাকা, ২৮ এপ্রিল : সর্বস্তরে আইটি চালু করার আহ্বান জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইটি) সচিব নজরুল ইসলাম খান বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নে শিক্ষিত ছেলে-মেয়েরা ব্যবসামুখী হচ্ছেন।

এর ব্যবহার যত বেশি হবে দেশের ততো উন্নতি হবে। এক্ষেত্রে যৌথভাবে আইটি স্থাপন করে সর্বস্তরে এর প্রচলন করা যেতে পারে। সর্বস্তরে আইটির ব্যবহার নিশ্চিত করতে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

সোমবার বিকালে রাজধানীর কারওয়ানবাজারে এসএমই ফাইন্ডেশন ভবনে ‘ই-পেমেন্ট সিস্টেম অব এসএমই’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সবিচ বলেন, সরকার ৭০ হাজার ফ্রিল্যান্সার তৈরি করছে এবং তাদের সনদের আওতায় আনা হবে। এই প্রশিক্ষণ শেষে মূল্যায়নকারী হিসেবে নিয়োগপ্রাপ্তদের সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করা উচিত।

এসএমই ফাইন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. সৈয়দ মো. ইএসানুল করিমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাশেমসহ বিভিন্ন ব্যাংক ও এনজিও-এর প্রতিনিধিরা।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ডাচ্-বাংলা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top