সকল মেনু

৫ দিনের রিমান্ডে আসামি আনিস

 আদালত প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০৬ কেজি সোনা উদ্ধারের মামলায় আসামি ওই বিমানবন্দরের এয়ারক্রাফট মেকানিক আনিসউদ্দিন ভুঁইয়ার পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম আসামিকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করলে বিচারক শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।মেট্রোপলিটন ম্যাজিস্টেট আশিকুর রহমানের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, শনিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইফেরত একটি বিমানের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় ১০৬ কেজি ওজনের ৯৩৬টি সোনার বার উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস।

শনিবারের ওই চালানটি ছিল সাম্প্রতিক সময়ের দ্বিতীয় বৃহত্তম সোনার চোরাচালান। এছাড়া গত বছরের ২২ অক্টোবর বিমানের টয়লেট থেকে ৩০ কেজি ওজনের ২৮০টি সোনার বার, ৩০ অক্টোবর টয়লেট থেকেই ১৭ কেজি ওজনের ১৪৭টি বার এবং ২৭ নভেম্বর রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটের টয়লেট থেকে ২০ কেজি ওজনের ১৬০টি বার উদ্ধার করা হয়। গত বছরেরই ১১ ডিসেম্বর চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইটের টয়লেট থেকে ১৬ কেজি ওজনের ১৩৮টি সোনার বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা জানান, গত এক বছরে বিমানবন্দরে সোনা উদ্ধারের ঘটনা বেড়েছে। বরাবরই সোনার চালান পাচারে বিমানকর্মী, ক্লিনারসহ বিমানবন্দরের অনেকে জড়িত বলে অভিযোগ উঠেছে। তবে বেশিরভাগ ঘটনারই রহস্য উদ্ঘাটন হয়নি।

সংশ্লিষ্টরা জানান, গত এক সপ্তাহে শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে চারটি চালান আটক করেছে শুল্ক বিভাগ ও গোয়েন্দারা। গত শুক্রবার হযরত শাহজালাল বিমানবন্দরে মাধ্যমে ২৮টি সোনার বারসহ দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রী বাহারকে আটক করে শুল্ক গোয়েন্দারা। গত মঙ্গলবার রাতে এক কেজি সোনাসহ এক তরুণী এবং সোমবার রাতে ২০ কেজি সোনার বারসহ তিনজনকে গ্রেপ্তার করে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top