সকল মেনু

তৈলবাহী ওয়াগনের বগি উদ্ধার তৎপরতা চলছে

 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: লাইনচ্যুত বগিগুলোর উদ্ধার কাজ শেষ না হওয়ায় এখনো শুরু হয়নি চাঁদপুর-চট্টগ্রাম রুটে রেল চলাচল। চাঁদপুর লাকসাম-রেলপথের বাকিলায় লাইনচ্যুত হওয়া কেরসিন তেলবাহি ওয়াগনের বগি উদ্ধারে তৎপরতা চলছে। লাইনচ্যুত ১০টি বগির মধ্যে ইতোমধ্যে ৬ টি বগি উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি বগিগুলো উদ্ধার ও রেলের লাইন মেরামত কাজ চলছে। বিকেল নাগাদ উদ্ধার কাজ শেষ হতে পারে বলে ধারণা করছেন উদ্ধার কর্মীরা।
এদিকে এ ঘটনায় বুধবার বিকেল থেকে চাঁদপুরের সাথে সারা দেশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল বিকেলে সাড়ে ৫ টায় তেলবাহি ট্রেন ২৫ কন্টিনার তেল নিয়ে চট্টগ্রাম বন্দর থেকে চাঁদপুরে আসার পথে ট্রেনের মাঝখানের ১০টি বগি লাইচ্যুত হয়ে পড়ে। এর মধ্যে ডব্লিউডি ৪৯৭৫৩ নম্বর বগিটি সম্পূর্ণ উল্টে যায়। উল্টে যাওযা বগিতে প্রায় ৩ হাজার ৫লিটার তৈল ছিল। তৈলগুলো পড়ে যাওয়ার সময় স্থানীয় জনতা তা সংগ্রহ করে নিয়ে যায়। ট্রেনের চালাক মো. মহিন উদ্দিন জানান, এ পথে সর্বোচ্চ দশ কিলোমিটার গতিতে ট্রেন চালানো নির্দেশনা থাকলেও আমরা তারো কম গতিতে ট্রেন চালিয়েছি। রেল ভাঙ্গার কারণে ওই অংশ থেকে একটি বগি ছিটকে পড়ে। সাথে সাথে আরো ৯ টি বগি লাইনচ্যুত হয়। রাতে লাকসাম থেকে একটি এবং চট্রগ্রাম থেকে আরো একটি  উদ্ধারকারী ট্রেন আসলে বুধবার দিবাগত রাত ১ টা থেকে উদ্ধার কাজ শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top