সকল মেনু

মুকেশ আম্বানির দিনে তাঁর আয় ১১ কোটি রুপি!

 ডেস্ক রিপোর্ট, ঢাকা, ২১ এপ্রিল : ভারতের মতো একটি দেশে যেখানে অর্থের অভাবে দুবেলা খাবার খেতে পারে না এমন লোকের সংখ্যা নিতান্ত কম নয়। আর সেই দেশের একজন লোক দিনে আয় করেন ১১ কোটি রুপি! আশ্চর্যের বিষয় হলেও সত্যি।

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। তাঁর প্রতিদিনের আয় ১১ কোটি রুপি। গত ২০১৩-২০১৪ অর্থ বছরেরের হিসাব অনুযায়ী তাঁর কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) সম্পদের পরিমাণ ৪,০১,৩০২ কোটি রুপি। এর আগের অর্থ বছরে ছিল ৩,৭১,১১৯ কোটি রুপি।

আম্বানির কোম্পানি গত দুই বছরে সবচেয়ে বেশি মুনাফা অর্জন করে। গত বছরে এই সময়ে তাঁর কোম্পানির আয় ছিল ৫ হাজার ৫৮৯ কোটি টাকা। এ বছরের জানুয়ারি থেকে মার্চ পর্য়ন্ত আরআইএল মুনাফা করেছে ৫ হাজার ৬শ ৩১ কোটি টাকা।

গত অর্থ বছরে ভারতের মধ্যে সবচেয়ে বেশি মুনাফা অর্জন করেছে এই প্রতিষ্ঠানটি। ২১ হাজার ৯৮৪ কোটি টাকা লাভ হয়েছে ২০১৩-১৪ অর্থ বছরে। যা ২০১২-১৩ অর্থ বছরের তুলনায় ৪.৭ শতাংশ বেশি। ২০১২-১৩ সালে আরআইএল ২১,০০৩ কোটি রুপি লাভ করেছে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছেন, আমরা বর্তমানে প্রযুক্তিগত চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি। এরপরেও অসাধারণ কিছু অর্জন করেছি আমরা। আমেরিকার সঙ্গে শেল গ্যাসের ব্যবসা চলেছে। এটা আরআইএলের আয় বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top