সকল মেনু

পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক হামিদ মির গুলিবিদ্ধ

 ডেস্ক রিপোর্ট,হটনিউজ২৪বিডি২৪.কম,ঢাকা, ১৯ এপ্রিল : পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক হামিদ মিরের (৪৭) ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এতে তিনি গুলিবিদ্ধ হয়েছেন।

শনিবার বিকেলে করাচিতে একদল অজ্ঞাত সন্ত্রাসী মোটরসাইকেলযোগে এসে তার গাড়ি লক্ষ করে গুলি চালায়। তার গায়ে দুটি গুলি লেগেছে।

করাচির নাথা খান এলাকায় শেরে ফয়সাল নামক স্থানে বিকেল সাড়ে ৫টায় এ হামলার ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হওয়ার পর তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুলিবিদ্ধ হওয়ার পর তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

তবে চিকিৎসকরা জানিয়েছেন, ধীরে ধীরে তিনি সংজ্ঞা ফিরে পাচ্ছেন। তিনি এখন বিপদমুক্ত বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

এক বার্তায় পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসাইন হামিদ মিরের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি হামিদ মিরের দ্রুত আরোগ্য কামনা করেন।

উল্লেখ্য, হামিদ মির মাত্র ৩০ বছর বয়সে পাকিস্তানের জাতীয় দৈনিক পাকিস্তান ডেইলি  পত্রিকার সম্পাদক হন। এত অল্প বয়সে উর্ধু ভাষার কোনো পত্রিকার সম্পাদক হওয়ার এটিই ছিল প্রথম নজির। বর্তমানে তিনি জিও নিউজ চ্যানেলের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

তিন বার আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের সাক্ষাৎকার নিয়েছেন হামিদ মির। এ ছাড়া গত তিন দশকে বিশ্বের সংঘাতময় দেশগুলো নিয়ে সংবাদ পরিবেশন করেছেন তিনি। আফগানিস্তান, ইরাক, ফিলিস্তিন, বসনিয়া, চেসনিয়া, জম্মু ও কাশ্মীর, শ্রীলংকার তামিল টাইগার ও সরকারের মধ্যকার সংঘাত নিয়ে সংবাদ কাভার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top