সকল মেনু

বগুড়ায় সর্বস্তরের মানুষের অংশগ্রহনে বর্ষবরনে অনুষ্ঠান

 মো:শামছুল আলম লিটন ১৪-৪-১৪: বগুড়ায় বাংলা নববর্ষবরনে জেলা প্রশাসন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সকালে বাংলার নানা ঐতিহ্যের সাজ সজ্জা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে জেলা প্রশাসক মোঃ শফিকুর রেজা বিশ্বাস -এর নেতৃত্বে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এর পর অন্যান্য শোভাযাত্রায় অংশগ্রহনকারীদের গান বাজনায় মুখরিত হয়ে ওঠে শহর। বর্ষবরন উপলক্ষে জেলা প্রশাসকের বাস ভবনে আয়োজন করা হয় পান্তা ভাতের। শহর ও গ্রামের বিভিন্ন স্থানে আয়োজন করা হয়েছে বৈশাখী মেলা এবং ঐতিহ্যবাহী গ্রামীন খেলার। এছাড়া বৈশাখের প্রথম দিনের প্রথম প্রহরে বগুড়ার সংস্কৃতিজনরা সমবেত হন শহরের টেম্পল সড়কে দিন বদলের মঞ্চ ঘিরে। দিনব্যাপি আয়োজিত দিনবদলের মঞ্চের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করে উদ্বোধন করেন গণপ্রজাতান্ত্রী বাংলাদেশ সরকারে প্রধান স্থপাতি আহসানুল হক স্বপন।পরে ছায়ানটের বোমা হামলার নিহতদের স্মরনে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। এবং বগুড়ার দিনবদলের মঞ্চে থেকে সুধি ও সংস্কৃতিজন সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে দিনবদলের মঞ্চে ফিরে আসে। তার পর শিশু শিল্পী সহ বিভিন্ন বয়সের শিল্পীদের গান, নাচ, আবৃতিতে মুখরিত হয়ে ওঠে দিনবদলের মঞ্চ।

নতুন ১৪২১ বাংলা বর্ষবরনে বগুড়ায় বাংলালিংকের সৌজন্যে দিনবদলের মঞ্চে নানা সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে। শহরের রাস্তা ও সড়ক দ্বীপ বাংলালিংকের ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top