সকল মেনু

২২ বছর পর শিরোপা জয়ের পথে লিভারপুল

 ক্রীড়া ডেস্ক, ঢাকা, ১৪ এপ্রিল : ১৯৯২ সালে ইংলিশ প্রিমিয়ার লিগ চালু হয়। তার আগে এটা ছিল ইংল্যান্ডের প্রথম বিভাগ ফুটবল লিগ। প্রথম বিভাগ ফুটবল লিগের ১৮টি শিরোপা লিভারপুলের শোকেসে রয়েছে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগ হওয়ার পর একটিবারও শিরোপা জেতা হয়নি লিভারপুলের। এবার ২২ বছরের শিরোপা জয়ের খরা ঘোচানোর দারুণ একটা সুযোগ তৈরি করেছে ব্রেনডান রজার্সের শিষ্যরা। ৩৪ ম্যাচ থেকে ৭৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটা আরো একটু পাকাপোক্ত করলো অলরেডরা।

রোববার গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়েছে লিভারপুল। ফলে ৩৪ ম্যাচ থেকে সর্বোচ্চ ৭৭ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের ক্ষেত্রে নিজেদের একধাপ এগিয়ে রাখলো অলরেডরা। অবশ্য প্রিমিয়ার লিগের প্রথম লেগে ম্যানসিটির কাছে ২-১ গোলে হেরেছিল লিভারপুল। এবার ঘরের মাঠে ৩-২ গোলে হারিয়ে সেই প্রতিশোধটা ভালোভাবেই নিয়ে নিল সুয়ারেজরা।

৩৩ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে চেলসি রয়েছে দ্বিতীয় স্থানে। ৩২ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে ম্যানসিটি রয়েছে তৃতীয় স্থানে।

ম্যাচের ৬ মিনিটের মাথায় রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় অলরেডরা। ২৬ মিনিটে মার্টিন স্কার্টেলের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। বিশ্রামের পর ২৭ মিনিটে ডেভিড সিলভা ও ৬২ মিনিটে লিভারপুলের গ্লেন জনসন আত্মঘাতী গোল করে ম্যানসিটিকে ম্যাচে সমতা ফেরাতে সহায়তা করেন।

কিন্তু ৭৮ মিনিটে ফিলিপে কাউতিনহোর গোলে জয় নিশ্চিত হয় লিভারপুলের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top