সকল মেনু

ঢাকা বোর্ডের স্থগিত এইচএসসি পরীক্ষা ৮ জুন

 আফিফা জামান,হটনিউজ২৪বিডি.কম,১০এপ্রিল, ঢাকা:  প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় ঢাকা বোর্ডের স্থগিত এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষাটি আগামী ৮ জুন সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের পর বৃহস্পতিবার দুপুরে নতুন এ তারিখ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়।

কমিটির প্রধান করা হয়েছে ঢাকা শিক্ষা বোর্ডের সচিব আব্দুস সালাম হাওলাদারকে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- শ্রীকান্ত কুমার চন্দ্র, মো. শহিদুল খবির চৌধুরী, মো. মঞ্জুরুল কবির এবং ফজলে এলাহী।

এর আগে বুধবার রাতে অনিবার্য কারণবশত ঢাকা বোর্ডের এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়।

গত ৩ এপ্রিল থেকে দেশের ১০টি বোর্ডের অধীনে সারা দেশে একযোগে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা ৫ জুন পর্যন্ত চলার কথা ছিল।

এবারের পরীক্ষায় ১১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গত বছর এ সংখ্যা ছিল ১০ লাখ ১২ হাজার ৫শ ৮১ জন। অর্থাৎ গত বছরের তুলনায় এবার ১ লাখ ২৮ হাজার ৭শ ৯৩ জন পরীক্ষার্থী বেড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top