সকল মেনু

শোষন থেকে মুক্তির জন্যই আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম;সুলতানা কামাল

 এসএস মিঠু ,জয়পুরহাট :  আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক এবং সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট  সুলতানা কামাল বলেছেন, শোষন মুক্তি লাভের জন্য আমরা মহান মুক্তিযুদ্ধ করেছিলাম।এর মধ্যে ছিল অর্থনৈতিক মুক্তি-রাজনৈতিক মুক্তি-সামাজিক মুক্তি-সাংস্কৃতিক মুক্তি। সব ধরনের শোষন থেকে মুক্তির জন্যই আমরা মুক্তিযুদ্ধ  করেছিলাম। আমরা চেয়েছিলাম ক্ষুধা,দারিদ্র,ভয়,অন্যায়,অমঙ্গল থেকে মুক্তি।চেয়েছিলাম যাতে এ দেশের সকলের মানবাধিকার প্রতিষ্ঠিত হয়। কিন্তু আমরা কি মুক্তিযুদ্ধের প্রত্যাশিত সুফল পুরোপুরি পেয়েছি? কিন্তু তারপরও আমরা যা পেয়েছি সে অবস্থা  থেকে উত্তরণের চেষ্টা করতে হবে। মানবাধিকার পরিস্থিতির উন্নতির জন্য,দেশের সার্বিক মঙ্গলের জন্য আমাদের সকলকে সচেষ্ট হতে হবে।’
বুধবার বিকালে স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল- এনডিসি’র ব্যবস্থাপনায়  জয়পুরহাট শহরতলীর খন্জনপুরে এনডিসি কমপ্লেক্স চত্বরে ‘জয়পুরহাট জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যালোচনা ও প্রতিবেদন মোড়ক উন্মোচন’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল- এনডিসি’র নির্বাহী পরিচালক দেওয়ান কামরুজ্জামান  সাজুর সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয়পুহাট জেলা পরিষদের প্রশাসক এসএম সোলায়মান আলী, অতিরিক্ত জেলা মাজিষ্ট্রেট (এডিএম) খোরশেদ আলম,জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট  নৃপেন্দ্রনাথ মন্ডল,জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আজাহার আলী,জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল আজিজ,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম হক্কানী প্রমুখ।
এর আগে ওই অনুষ্ঠান মঞ্চে আনুষ্ঠানিক ভাবে অ্যাডভোকেট সুলতানা কামাল জয়পুরহাট মানবাধিকার ফোরামের তত্ববধানে প্রকাশিত ‘জয়পুরহাট জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যালোচনা ও প্রতিবেদন মোড়ক উন্মোচন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top