সকল মেনু

মহিউদ্দিন চৌধুরীর কর ফাঁকির মামলা প্রত্যাহার

ঢাকা, ৭ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : আয়কর ফাঁকির অভিযোগে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে করা এনবিআরের একটি মামলা প্রত্যাহার করা হয়েছে।

সোমবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আতাউর রহমান মামলাটি প্রত্যাহারে সরকারের  সুপারিশ মঞ্জুর করে আদেশ দেন।

ঢাকা, ৭ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাজনৈতিক হয়রানিমূলক বিবেচনায় মামলাটি  প্রত্যাহারের সুপারিশ করা হয়েছিল চার বছর আগে।  আজ সোমবার মামলাটি প্রত্যাহার করা হলো। বিভাগীয় বিশেষ জজ আদালতের সরকারি কৌসূলি (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী রাইজিংবিডিকে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুপারিশক্রমে আদালত মামলাটি প্রত্যাহারের আদেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০০৮ সালের ৭ জুলাই আয়কর ফাঁকির অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের তৎকালীন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন আয়কর বিভাগের অতিরিক্ত সহকারি কর কমিশনার জিয়াউল হক।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৪-০৫ অর্থ বছর থেকে ২০০৬-০৭ অর্থবছর সময়ে মহিউদ্দিন চৌধুরী মোট এক কোটি ১৩ লাখ ২৯ হাজার ১৫ টাকার আয় গোপন করেন। মহিউদ্দিন চৌধুরী  মোট ২৭ লাখ ৫৮ হাজার সাত টাকা আয়কর ফাঁকি দেন।

২০০৯ সালের ২১ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাজনৈতিক হয়রানিমূলক বিবেচনায় মামলাটি  প্রত্যাহারের জন্য চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের কাছে সুপারিশ পাঠায়। তবে মামলাটিতে উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকায় তা প্রত্যাহার করা সম্ভব হয়নি। পরে সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে মামলাটির ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করে উচ্চ আদালত। ফলে সোমবার বিভাগীয় বিশেষ জজ আদালত মামলাটি প্রত্যাহার করে নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top