সকল মেনু

জামায়াতের নিবন্ধন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে ইসি

ঢাকা, ৭ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। উচ্চ আদালত দলটির নিবন্ধন অবৈধ ঘোষণা করলেও প্রতিষ্ঠানটির ওয়েব সাইটে দুই ধরনের তথ্য প্রকাশ করা হচ্ছে।

নিবন্ধিত রাজনৈতিক দলের তালিকায় জামায়াতের নাম আছে। তার নিচে মন্তব্যের ঘরে লেখা আছে- মাননীয় হাইকোর্ট বিভাগ কর্তৃক রিট পিটিশন নং ৬৩০/২০০৯ এর ওপর ০১ আগস্ট ২০১৩ তারিখে প্রদত্ত রায়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী-এর নিবন্ধন অবৈধ ঘোষিত হয়েছে।

অন্যদিকে ইংরেজি সংস্করণে দেখা গেছে, দলের প্রোফাইলের নিচে হাইকোর্টের রায়ের ব্যাপারে কিছু লেখা নেই।

এছাড়া ইসির ওয়েব সাইটে জামায়াতের সেক্রেটারি জেনারেল (ভারপ্রাপ্ত) হিসেবে রফিকুল ইসলাম খানের নাম উল্লেখ আছে। অথচ তিনি প্রায় তিন মাস আগে ওই পদ থেকে সরে গেছেন। দলটির বর্তমান সেক্রেটারি জেনারেলের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করছেন ডা: শফিকুর রহমান।

প্রসঙ্গত, গঠনতন্ত্র বাংলাদেশের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ার কারণে রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট।

গত বছরে ১ আগস্ট বিচারপতি এম মোয়াজ্জম হোসেন, বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি কাজী রেজাউল হকের বেঞ্চ ওই রায় ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top