সকল মেনু

লঙ্কানদের শিরোপা জয়

মিরপুর, ৬ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা। ভারতের দেয়া ১৩১ রানের টার্গেটে খেলতে নেমে ১৭.৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা দলের ব্যাটসম্যানদের মধ্যে কৌশল পেরেরা (৫), পেরেরা (২১) ও কুমার সাঙ্গাকারা (৫২), মাহেলা জয়াবর্ধনে (২৪) ও তিলকরত্নে দিলশান (১৮) রান করে আউট হন।

ভারতের বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার ১টি ও রবিচন্দ্রন অশ্বিন ১টি উইকেট নেন।

এর আগে, টস হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে ভারত।

ভারতের ব্যাটসম্যানদের পক্ষে আজিঙ্ক রাহানে (৩), যুবরাজ সিং (১১) বিরাট কোহলি (৭৭) ও ধোনি (৪) ও রোহিত শর্মা (২৯) রান করে আউট হন।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথুস ১টি, নুয়ান কুলাসেকারা ১টি ও রঙ্গনা হেরাথ ১টি উইকেট নেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত  নেয় শ্রীলঙ্কা দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

বৃষ্টির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা পূর্ব নির্ধারিত সময় থেকে কিছুটা দেরিতে শুরু হয় । খেলা শুরু হয় ৭টা ৪০ মিনিটে। দেরিতে খেলা শুরু হলেও কোনো ওভার কাটা হয়নি। পুরো ২০ ওভারই খেলা হবে।

ভারত : রোহিত শর্মা, যুবরাজ সিং, সুরেশ রায়না, বিরাট কোহলি, আজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্রা, ভুবনেশ্বর কুমার, মোহিত শর্মা।

শ্রীলঙ্কা : কৌশল পেরেরা, তিলকরত্নে দিলশান, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, থিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, সচিত্র সেনানায়েকে, রঙ্গনা হেরাথ, লাসিথ মালিঙ্গা (অধিনায়ক)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top