সকল মেনু

মিশরে গোষ্ঠীগত সংঘর্ষে নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক, ৬ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : মিশরে গোষ্ঠীগত সংঘর্ষে কমপক্ষে ২৩ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। শুক্রবার দক্ষিণাঞ্চলীয় শহর আসওয়ানে বেনি হালাল এবং নুবিয়া দাবোদিয়া গোষ্ঠীর মধ্যে সন্ধ্যা থেকে শুরু হয়ে শনিবার সকাল পর্যন্ত চলে এই সংঘর্ষ।

জানা যায়, গত বুধবার, এক দল ছেলে একটি মেয়ে ও তার মাকে হেনস্থা করাকে কেন্দ্র করেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপযায়ে তা সংঘর্ষের রূপ নেয়। শুক্রবার শুধু বিচ্ছিন্ন সংঘর্ষ হলেও শনিবার সকালে শুরু হয় গোলাগুলি। পুড়িয়ে দেয়া হয় বহু ঘর-বাড়ি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সংঘর্ষের সময় উভয় গোষ্ঠীর লোকেরা মেশিনগান নিয়ে গোলাগুলি শুরু করে। পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে তারপরও পরিস্থিতি শান্ত হয়নি। এমনকি আহতদের হাসপাতালের নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সও ঢুকতে পারেনি ওই এলাকায়।

এই ঘটনার পর শনিবার দেশটির দুই প্রাদেশিক মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে দুই গোষ্ঠীর প্রধানদের সঙ্গে আলোচনাও করেন। অন্যদিকে, নিরাপত্তাবাহিনী এবং সেনাবাহিনীর সঙ্গে বৈঠক করেন প্রাদেশিক প্রধান মোস্তাফা ইউসুরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top