জাতীয় ঢাকা রাজনীতি

বিএনপি স্বাধীনতার শত্রু-নারায়ন চন্দ্র চন্দ

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, বিএনপি এখন জামায়াতকে নিয়ে পাকিস্তানের আইএসআইয়ের সিদ্ধান্ত বাস্তবায়ন করছে। যতদিন তারা জামায়াতের সঙ্গ ত্যাগ না করবে ততদিন পর্যন্ত স্বাধীনতার শত্রু হয়ে থাকবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর আওয়ামী মৎজীবী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এক কথা বলেন।

বিএনপির এখন স্বাধীনতার বিপক্ষের শক্তি উল্লেখ করে তিনি বলেন, দেশে এখন দুটি শক্তি আছে। একটি স্বাধীনতা পক্ষের অপরটি বিপক্ষের শক্তি। কয়েকদিন আগে যুক্ত রাষ্ট্রের প্রতিনিধিদল বিএনপির সঙ্গে দেখা করে বলে গেছেন স্বাধীনতা বিরোধীদের সঙ্গ ত্যাগ করে প্রকৃত গণতন্ত্রের পথে আসুন।কিন্তু তারা সেটা করেনি। এতে আর বলার অপেক্ষা রাখেনা তারা এখন স্বাধীনতার বিপক্ষের শক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের উদৃতি দিয়ে প্রতিমন্ত্রী বলেন, তিনি (হাসিনা) বলেছেন, দেশ চলবে মদিনা সনদের ভিত্তিতে।মদিনা সনদের একটি আর্টিকেলে বলা আছে সকল ধর্মের লোক তাদের স্ব-স্ব ধর্মের অনুস্মরণ করবে।কেউ কারো ধর্মের উপর জোর করতে পারবে না।আমাদের সংবিধানেও ধর্মনিরোপেক্ষতার কথা বলা আছে।

তিনি আরো বলেন, মদিনা সনদের অপর একটি আর্টিকেলে বলা আছে, এক ধর্মের লোক অপর ধর্মের লোককে আঘাত করতে পারবে না।কিন্তু বর্তমান জামায়াত-শিবির ধর্মীয় সংখ্যালঘুদের উপর কি অত্যাচার করেছে তা আপনারা দেখেছেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জঙ্গীবাদের বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছেন তার বিরুদ্ধে মধ্যপ্রাচ্যের কোন দেশ কথা বলেন না।আমি আশা করছি, এমন একদিন আসবে মধ্য প্রাচ্যের দেশগুলো প্রধানমন্ত্রীর এই নীতির অনুসরণ করবে।

ঢাকা মহনগর আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি শাজাহান হাওলাদারের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন, সংগঠনের সভাপতি সাঈদুর রহমান, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।