সকল মেনু

চৌমুহনী ও রহনপুরে আ’লীগ, ফেনীতে জাপা বিজয়ী

ঢাকা, ৫ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : তিন পৌরসভার উপনির্বাচনে সরকারি দলের প্রার্থীদের বিজয় হয়েছে। স্থানীয় সরকারের অধীনে হওয়া এসব উপনির্বাচনেও ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখলের অভিযোগ করে ভোট বর্জনের ঘোষণা দেয় বিএনপি সমর্থক প্রার্থীরা।

উপনির্বাচন হওয়া তিনটি পৌরসভা হচ্ছে- নোয়াখালীর চৌমুহনী, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ও ফেনী পৌরসভা। এগুলোর মধ্যে চৌমুহনী পৌরসভায় আ’লীগ প্রার্থী আক্তার হোসেন ফয়সল, রহনপুরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম রব্বান বিশ্বাস এবং ফেনী পৌরসভায় ১৪ দল মনোনীত প্রার্থী জাতীয় পার্টির হাজী আলা উদ্দিন বিজয়ী হয়েছেন।

প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী: আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আক্তার হোসেন ফয়সল (দোয়াত-কলম) ১৫ হাজার ৬৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী জুলফিকার আলী ভুট্টো (চশমা) পেয়েছেন ৫ হাজার ৫১২ ভোট।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হারুনুর রশিদ এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জন করে রবিবার বেগমগঞ্জ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ মেয়র প্রার্থী।

চাঁপাইনবাবগঞ্জ: ৭ হাজার ২৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম রব্বান বিশ্বাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জামায়াত সমর্থিত অধ্যাপক মো. মিজানুর রহমান। তিনি তালা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৭৫০ ভোট।

ফেনী: ১৪ দলের মনোনীত প্রার্থী জাতীয় পার্টির হাজী আলা উদ্দিন (আনারস) ৪১,১৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৯ দলের মনোনীত প্রার্থী পৌর বিএনপির সভাপতি আলাল উদ্দিন আলাল (দোয়াত-কলম) পেয়েছেন ৩,৬০৭ ভোট।

প্রসঙ্গত, এসব উপজেলায় পৌর মেয়ররা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হলে  এলাকাগুলোতে  মেয়রের পদটি শূন্য ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top