সকল মেনু

যখন মোটেও উচিত নয় পুরনো প্রেমের কাছে ফিরে যাওয়া!

লাইফস্টাইল প্রতিবেদক,  ৫ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : এতোদিনের সম্পর্কটা ভেঙ্গে গেছে কিছুদিন আগেই। বেশ তিক্ততা নিয়েই ভেঙেছে দুজনের সম্পর্কটা। যখন ভেঙ্গে গিয়েছিলো প্রেম, তখন ভেবেছিলেন কিছুতেই আর ফিরবেন না তার কাছে। কিন্তু ইদানিং খুব মনে পড়ছে তার কথা। কী করবেন এমন পরিস্থিতিতে?

সময় অনেক তুচ্ছ কারণেই ভেঙে যায় প্রেমের সম্পর্ক। কিন্তু মাঝে মাঝে এমন কিছু কারণ উপস্থিত হয় যে এড়িয়ে যাওয়া যায় না, তখন যেন সম্পর্ক না ভাঙলেই নয়। ভবিষ্যত জীবনের জন্য হুমকি হয়ে উঠতে পারে এমন ইস্যুগুলোকে এড়িয়ে চলা মোটেই উচিত নয়। আর এক্ষেত্রে পুরোনো সম্পর্কে ফিরে যাওয়ার তো প্রশ্নই ওঠে না। এমনই ৬টি পরিস্থিতির কথা জেনে নিন যখন পুরোনো সম্পর্কে ফিরে যেতে ইচ্ছে করলেও ফেরা উচিত নয় একেবারেই।

বিপরীত লিঙ্গ ঘেঁষা

আপনার মনের মানুষটি কি অতিরিক্ত নারী/পুরুষ ঘেঁষা ছিলো? আপনার সাথে তার ব্রেকআপের কারণটা কি এটাই ছিলো? যদি আপনার পুরোনো প্রেম অতিরিক্ত বিপরীত লিঙ্গ ঘেঁষা হয়ে থাকে এবং তার এই অভ্যাসের কারণে অনেকবারই আপনাদের সম্পর্কে ঝামেলা সৃষ্টি হয়ে থাকে, তাহলে কিছুতেই আপনার সেই সম্পর্কে ফিরে যাওয়া উচিত নয়।

দুজনের উদ্দেশ্য এক নয়

আপনার জীবনের উদ্দেশ্য হয়তো একটি আর আপনার পুরোনো প্রেমের জীবনের উদ্দেশ্য আরেকটি। দুজনের জীবনের দুই রকম উদ্দেশ্য আর দুই রকমের অভ্যাসের কারনেই ভেঙে গেছে আপনাদের সম্পর্কটা। এরকম পরিস্থিতিতে সেই সম্পর্কে ফিরে যাওয়া একেবারেই উচিত হবে না আপনার জন্য। ফিরে গেলেও টেকাতে পারবেন না সেই সম্পর্কটি।

অতিরিক্ত ইগো

আপনার মনের মানুষের যদি অতিরিক্ত ইগো থেকে থাকে তাহলে সেই সম্পর্কে আবার ফিরে না যাওয়াই ভালো আপনার জন্য। কারণ অতিরিক্ত ইগো আছে যাদের তাঁরা সাধারণত নিজেকে নিয়েই ব্যস্ত থাকে এবং কিছুটা স্বার্থপর হয়। তাই এধরনের মানুষের সাথে পুরোনো সম্পর্কে ফিরে না যাওয়াওই বুদ্ধিমানের কাজ।

প্রায়ই ব্রেকআপের নাটক

অনেকেই আছেন যারা নিয়মিত ব্রেকআপের নাটক করেন। কিছু হলেই ‘আর এই সম্পর্ক রাখবো না’ কথাটি খুব অনায়াসেই বলে ফেলেন। আপনার প্রাক্তন প্রেমের যদি এই স্বভাব থেকে থাকে তাহলে অবশ্যই সেই সম্পর্কে আবার ফিরে যাওয়ার কোনো মানে নেই।

একাকীত্ব দূর করার জন্য

অনেক অত্যাচার সহ্য করার কারণে সম্পর্ক ভাঙার পর শুধু মাত্র একাকীত্ব দূর করার জন্য পুরোনো সম্পর্কে ফিরে যাওয়াটা একেবারেই বোকামি। একাকীত্ব দূর করার জন্য পরিবার ও বন্ধুদের সহায়তা নিন। কিন্তু নিজের জীবনটাকে আরো একবার অশান্তিতে ভরে দেয়াটা বোকামি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top