সকল মেনু

গণধর্ষণের অপরাধে ৩ জনকে মৃত্যুদণ্ড দিল ভারতীয় আদালত

আন্তর্জাতিক ডেস্ক, ৪ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : ভারতের একটি আদালত গণধর্ষণের অভিযোগে তিন ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে। বিভিন্ন যৌন অপরাধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে গত বছর আইন পাসের পর এই প্রথম ধর্ষণের অপরাধে মৃত্যুদণ্ডের রায় এল।

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের একটি পরিত্যক্ত কারখানায় একজন ফটোসাংবাদিকের ওপর বলাৎকার চালানোর অভিযোগ এই তিনজনকে মৃত্যুদণ্ড দেয়া হলো। এর আগে মুম্বাই শহরেই অপর এক নারীকে গণধর্ষণের দায়ে গত মাসে এই তিনজনসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল আদালত।

আজকের রায়ে মুম্বাইয়ের একটি আদালতের বিচারক শালিনি জোশি বলেন, এ ধরনের অপরাধ সহ্য করা উচিত নয়। সমাজের কাছে এ সম্পর্কে পরিষ্কার বার্তা পাঠানো উচিত।

মুম্বাই শহরের দু’টি ধর্ষণেরই ঘটনা ঘটে গত বছর। একটি দ্রুত বিচার আদালতে অভিযোগ গঠনের সাত মাসের মাথায় দুই মামলারই রায় বের হলো।

মুম্বাইভিত্তিক একটি ম্যাগাজিনের ২২ বছর বয়সী নারী ফটোসাংবাদিক তার এক ছেলেবন্ধুকে নিয়ে গত বছর পরিত্যাক্ত টেক্সটাইল কারখানা- শক্তি মিলে গিয়েছিলেন। সেখানে আসামিরা ওই ছেলেবন্ধুকে মারধর করে সাংবাদিককে ধর্ষণ করে। এই ঘটনা প্রকাশ হওয়ার পর জানা যায়, এর একমাস আগে একই স্থানে ১৮ বছর বয়সী এক টেলিফোন অপারেটারও গণধর্ষণের শিকার হয়েছিলেন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top