সকল মেনু

গণতন্ত্রের নতুন ছবক দিচ্ছে আ’লীগ: কাজী জাফর

ঢাকা, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : বারবার অগণতান্ত্রিকভাবে নির্বাচন করে দেশের মানুষকে আওয়ামীলীগ গণতন্ত্রের নতুন ছবক দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমেদ। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বাংলাদেশ ইন্সটিটিউট অব জুছ আইডিয়া’ এর উদ্যেগে কুরিয়ার জনপ্রিয় নেতা কমরেড কিমসং এর ১০২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

কাজী জাফর বলেন, ৫ তারিখে ভোটার বিহীন প্রহসনের নির্বাচন করে আওয়ামীলীগ দেশের গণতন্ত্র হত্যা করেও ক্ষ্যান্ত হয়নি। তারা উপজেলা নির্বাচনেও জনগণের ভোটাধিকার হরণ করে আরও কঠিনভাবে গণতন্ত্রকে হত্যা করেছে।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য আমাদের আপোষহীন লড়াই করতে হবে। দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে গণতান্ত্রিক লড়াই চালিয়ে যেতে হবে। লড়াই করা ছাড়া নিহত গণতন্ত্রকে ফিরিয়ে আনা সম্ভব নয়।

কিমসং-এর স্মৃতিচারণ করে জাফর বলেন, উত্তর কোরিয়ার এই অসাধারণ নেতা শুধু কোরিয়ারই নেতা ছিলেননা। তিনি সারা বিশ্বেরও নেতা ছিলেন। তিনি তার আপোষহীন লড়াই সংগ্রামের আদর্শের মাধ্যমে বিশ্বের মধ্যে অনন্য হয়ে থাকবেন।

বাংলাদেশ-কোরিয়া ফ্রেন্ডশিপ এন্ড সলিডারিটিস’র সভাপতি হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ওয়াকার্স পার্টির চেয়ারম্যান ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন,  সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম,  জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top