সকল মেনু

তাজরীনের পরিচালক মিতা ফের কারাগারে

 আদালত প্রতিবেদক: তাজরীন ফ্যাশনসে ভয়াবহ অগ্নিকাণ্ডের মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক ও মালিক দেলোয়ার হোসেনের স্ত্রী মাহমুদা আক্তার মিতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  সকাল ১০টায় আসমি ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন চান। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম জামিনের আবেদন নাকচ করে মিতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে গত ৯ ফেব্রুয়ারি আসামি মাহমুদা আক্তার মিতা ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন চান। ওইদিন ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম আসামিদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য নথী ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরন করেন।  ১০ ফেব্রুয়ারি ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন তাজরীন পরিচালক মাহমুদা আক্তারকে সাপ্তাহিক হাজিরার শর্তে ১ মাসের অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করেন। ম্যাজিস্ট্রেট আদালতের দেয়া এ আদেশ চ্যালেঞ্জ করে ১২ ফেব্রুয়ারি ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে জামিন বাতিলের আবেদন করেন ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পিপি খন্দকার আব্দুল মান্নান। উক্ত আবেদনের উপর শুনানি শেষে গত ২০ মার্চ জেলা ও দায়রা জজ আব্দুল মজিদ ম্যাজিস্ট্রেট আদালতের দেয়া জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে মাহমুদা আক্তার মিতাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আদালতের নির্দেশ মোতাবেক নির্দিষ্ট সময়ের মধ্যেই মিতা আদালতে আত্মসমর্পন করলেন।
এর আগে তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডের ঘটনায় ২০১৩ সালের ২২ ডিসেম্বর সিআইডি পুলিশের পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী মিতাসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়।
চার্জশিটভুক্ত ১৩ আসামি হলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার(দেলোয়ার হোসেনের স্ত্রী), প্রকৌশলী এম মাহবুবুল মোর্শেদ, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহিদুজ্জামান দুলাল, প্রোডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জু, প্রশাসনিক কর্মকর্তা দুলাল, স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাভলু, সিকিউরিটি সুপারভাইজার আল আমিন, ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি গার্ড রানা ওরফে আনারুল, স্টোর ইনচার্জ আল আমীন ও লোডার শামীম মিয়া। ২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ডের এক বছর ১ মাস পর এ চার্জশিট দাখিল করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top