সকল মেনু

তাজরীন চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর নির্দেশ

ঢাকা, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : তাজরীন ফ্যাশনসের চেয়ারম্যান মাহমুদা আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম এ আদেশ দেন।

আদালতে মাহমুদা আক্তারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ টি এম গাউস এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটির অ্যাডভোকেট আনোয়ারুল করিম বাবুল।

এরআগে বৃহস্পতিবার সকালে আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদা।

গত বছরের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় তাজরীন ফ্যাশনসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০১ (সরকারি হিসেব) শ্রমিকের মৃত্যুর ঘটনায় ২২ ডিসেম্বর ওই কারখানার চেয়ারম্যান ও এমডিসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। সে সময় পলাতক ছিলেন মাহমুদা।

পরের বছর ৯ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তাজরীনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেলোয়ার হোসেন ও তার স্ত্রী প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহমুদা আক্তার। তবে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠিয়ে দেন আদালত।

এরপরদিনই প্রতি রোববার আদালতে হাজিরা দেয়ার শর্তে এক মাসের জামিন পান মাহমুদা।

২০ মার্চ সে জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে মাহমুদাকে আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছিলেন আদালত।

উল্লেখ্য, গত বছরের ২৪ নভেম্বর তাজরীন ফ্যাশনসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারি হিসেবে প্রাণ হারান ১১১ জন শ্রমিক। এ ঘটনায় আহত হন আরও ৫ শতাধিক শ্রমিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top