সকল মেনু

যুক্তরাষ্ট্রে সেনা ঘাঁটিতে বন্দুকধারীর গুলিতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ফোর্ট হুড সেনা ঘাঁটিতে সেনাবাহিনীর পোশাক পরিহিত এক বন্দুকধারীর গুলিতে ৪ জন নিহত ও কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। বুধবার ঘাঁটির কার্ল আর ডারনাল সেনা মেডিকেল সেন্টারের সামনে এই ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিবিসি অনলাইন জানায়, টেক্সাসের ফোর্ট হুড নামে একটি সামরিক ঘাঁটিতে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় চারজন নিহত ও ১৬ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সেই বন্দুকধারীও রয়েছেন বলে জানা গেছে। বাকিরা  সেনা বাহিনীর সদস্য কি-না তা নিশ্চিত করা হয়নি।

জানা যায়, বুধবার স্থানীয় সময় বিকেলে মার্কিন সামরিক বাহিনীর পোশাক পরা এক ব্যক্তি কার্ল ডারনাল মেডিকেল সেন্টারের সামনে হঠাৎ গুলি বর্ষণ শুরু করে। এ সময় অনেকেই গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। হামলাকারী মার্কিন সেনাবাহিনীরই কোনো সদস্য কি-না তা  এখনো নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।  তবে পরে হামলাকারীকেও গুলি করে হত্যা করা হয়।

এদিকে এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ঘটনাটিকে হৃদয়বিদারক উল্লেখ করে তিনি তদন্তের নির্দেশ দিয়েছেন। ২০০৯ সালেও ফোর্ট হুড ঘাঁটিতে একই রকম ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় ১৩ সেনা নিহত ও কমপক্ষে ৩২ জন আহত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top