সকল মেনু

এমপি এনামুলের বিরুদ্ধে মামলা করবে দুদক

ঢাকা, ৩ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : নিদিষ্ট সময়ের মধ্যে সম্পদের হিসাব বিবরণী কমিশনে দাখিল না করায় এনা প্রপার্টিজের মালিক সংসদ সদস্য এনামুল হকের বিরুদ্ধে নন-সাবমিশন মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সূত্র জানান, এনামুল হকের অসঙ্গতিপূর্ণ সম্পদ থাকার অভিযোগ উঠায় তাকে সম্পদের বিবরণী জমা দিতে নোটিশ জারি করে কমিশন। বিবরণী জমা দেওয়ার সর্বশেষ সময় ছিল গত সোমবার। গত মঙ্গলবার এনামুল হক সম্পদের বিবরণী জমা দেওয়ার জন্য দুদকের প্রধান কার্যালয়ে লোক পাঠালে কমিশন তা গ্রহণ করেনি।

সূত্র আরও জানান, দুদকের অনুসন্ধানে এনামুল হকের নামে অবৈধ সম্পদের তথ্য প্রমাণ পাওয়া গেছে। দুদকের উপপরিচালক যতন কুমার রায় এ অনুসন্ধান করেছেন। অনুসন্ধান প্রতিবেদন কমিশনে দাখিলের পর কমিশন তা পর্যালোচনা করে। এরপর গত ২ এপ্রিল এনামুল হক ও তার স্ত্রী মিসেস তহুরা হকের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠানো হয়।

অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৮-০৯ ও ২০১২-১৩ অর্থ বছরের আয়কর রিটার্নে তিনি সম্পদের তথ্য গোপন করেছেন। এনা প্রপার্টিজের নিজস্ব ভবনসহ ১৭টি আবাসন প্রকল্প রয়েছে। যার বর্তমান মূল্য ২ হাজার ১২০ কোটি ৫০ লাখ টাকা। এই অর্থের বৈধ উৎসের সন্ধান পাওয়া যায়নি। এনামুল হকের মালিকানাধীন এনা প্রপার্টিজে তার ও তার স্ত্রী তহুরা হকের আনুপাতিক শেয়ার ৪:১।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top